সোনারগাঁয়ে সাবেক স্বামীর হাতে স্ত্রী হত্যাকান্ডের অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় তালাকপ্রাপ্ত স্বামীর হাতে স্ত্রী হত্যাকান্ডের শিকার হয়েছেন বলে অভিযোগ ওঠেছে। পূর্ব পরিচিত এক নারীর বাড়িতে এক সময়কার স্বামী-স্ত্রী দেখা করতে আসলে সেখানেই হত্যাকান্ডের শিকার হন আঁখি আক্তার নামের ওই স্ত্রী।

২৫ আগস্ট মঙ্গলবার দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মসলিশ এলাকার মুসলেম মিয়ার ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, সোনারগাঁও থানা পুলিশের একটি দল ও ক্রাইম সিনের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিকেলে আঁখির লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুুলিশ।

জানাগেছে, সাবেক স্বামী রুবেল মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক মুগারচর এলাকার মফিজুলের ছেলে। তদন্তের স্বার্থে উদ্ধারকৃত আলামত পুলিশ প্রকাশ করেনি।

অভিযুক্ত রুবেলের পূর্বপরিচিত নিপা আক্তারের দাবি- মঙ্গলবার সকাল ১০টার রুবেল তার সাবেক স্ত্রী আঁখিকে নিয়ে আমার বাড়িতে আসে। তারা জানান দু’জনের মধ্যে যে ভুল বোঝাবুঝি আছে তা কথা বলে মীমাংসা করবেন। এজন্য তাদের আমার ঘরে বসতে দিতে হবে। আমি পূর্বপরিচিত বিধায় তাদের ঘরে বসতে দিয়ে আমি বাড়ির ছাদে যাই। ছাদ থেকে ফিরে রুমে প্রবেশ করার সময় আমি কিছু বোঝার আগেই রুবেল আমাকে ধাক্কা দিয়ে রুম থেকে বের হয়ে দৌড়ে পালিয়ে যায়।

নিপা আক্তার জানান, রুবেল পালিয়ে যাওয়ার পর রুমে গিয়ে দেখি তার স্ত্রী আঁখির গলাকাটা লাশ পড়ে আছে। এ ঘটনায় আমি কিছুক্ষণের বাকরুদ্ধ হয়ে পড়ি। পরে মোগরাপাড়া বাজারে গিয়ে রুবেলের বাবা মফিজুলকে বিষয়টি জানাই। দু’জনই থানায় গিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করি।

নিপা আরো জানান, একই এলাকার হাবিবপুর ভাড়া থাকার সময় রুবেলদের সাথে তাদের পরিচয় হয়। সেই সূত্র ধরে মঙ্গলবার সকালে সে আমার বাড়িতে আসে তার স্ত্রী সাথে কথা বলবে বলে।

এদিকে পুলিশ জানান, রুবেলের সাথে গত ৬ বছর আগে বিয়ে হয় বন্দর উপজেলার বাদুরী এলাকা নজরুল ইসলামের মেয়ে আঁখির সাথে। তাদের দাম্পত্য জীবনে হোমাইরা নামের বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। গত ৩ মাস আগে পারিবারিক কলহের জের ধরে তাদের বিচ্ছেদ ঘটে।

পরিবারের দাবি- মঙ্গলবার সকালে তাকে একটি বাসায় ডেকে নিয়ে এসে গলা ও পায়ের রগ কেটে হত্যা করে রুবেল পালিয়ে যায়।

তবে পুলিশের প্রাথমিক ধারণা- হত্যার নমুনা দেখে মনে হচ্ছে আঁখিকে ডেকে এনে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

সোনারগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বাড়ি মজলিশ এলাকা থেকে এক নারীর গলাকাটা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল মর্গে প্রেরণ করা হয়েছে। মামলার প্রক্রিয়াধীন রয়েছে। তদন্তের স্বার্থে উদ্ধারকৃত আলামত পুলিশ প্রকাশ করা হয়নি।

নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) মো. খোরশেদ আলম জানান, নিহত আঁখি ও তার সাবেক স্বামী রুবেল সকাল ১০টার দিকে এ বাসায় আসে। তাদের পূর্ব পরিচিত নিপা অন্যকাজে ব্যস্ত থাকার এক পর্যায়ে হত্যাকান্ড ঘটিয়ে রুবেল পালিয়ে যায়। কি কারনে হত্যাকান্ড বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে।