২১শে আগস্টে নিহত শহীদদের স্মরণে বন্দরে আক্তার হোসেনের উদ্যোগে দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে বন্দর কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তার হোসেনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

২১আগস্ট শুক্রবার বিকেলে বন্দর উপজেলাধীন কলাগাছিয়া ইউনিয়নের মাধবপাশাস্থ জিওধারা এলাকায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময়ে একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

দোয়াপূর্বক সংক্ষিপ্ত বক্তব্যে কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তার হোসেন গ্রেনেড হামলায় জড়িতদের প্রতি নিন্দা জানিয়ে বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে যারা জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করেছে তাদের দোসররাই ও ২১শে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমতে তিনি বেঁচে যান। মৃত্যুবরণ করেন মহিলা লীগ নেত্রী আইভী রহমান সহ ২৪ জন। আজকে আমরা এই দোয়া মাহফিলের মাধ্যমে গ্রেনেড হামলায় নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি হয় এবং আহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, অরাজকতা সৃষ্টির জন্য এখনও দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত আছে। সবাইকে সচেতন থেকে এ ষড়যন্ত্রের মোকাবিলা করতে হবে। ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় জড়িত মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিদের রায় দ্রুত কার্যকর ও পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে আইনের মুখোমুখি করার দাবি জানান।

এ সময়ে আরোও উপস্থিত ছিলেন- আওয়ামীলীগ নেতা আসাদুল্লাহ মাষ্টার, মো.শাহাজাহান, মোক্তার হোসেন, গোবিন্দ বাবু, আক্তার হোসেন সজল, অ্যাডভোকেট আপেল মাহমুদ, আল আমিন, মো. হালিম, মফিজুল ইসলাম, জিওধারা গ্ৰাম কমিটির সভাপতি শামসুল হক, সাধারণ সম্পাদক আবু বক্কর, মেহেদী হাসান, মনির হোসেন, বাদল ভূঁইয়া, জুবায়ের খান, কলাগাছিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, কলাগাছিয়া ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের প্রস্তাবিত সাধারণ সম্পাদক হারুন প্রধান, মহিলা লীগ নেত্রী জেসমিন আক্তার প্রমুখ।