রাজধানী কদমতলীতে র‌্যাবের অভিযানে জেএমবির এহসার সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

রাজধানীর কদমতলী হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির এক এহসার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ১২ আগস্ট বুধবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল ১২ আগষ্ট বুধবার সকাল ৬টা ১০মিনিটে অভিযান পরিচালনা করে ডিএমপি ঢাকার কদমতলী হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির ‘এহসার সদস্য’ মাওলানা সালমান মোহাম্মদ ওরফে মোঃ সালমান ওরফে সালমানকে গ্রেপ্তার করা হয়।

মাওলানা সালমান মোহাম্মদ ওরফে মোঃ সালমান ওরফে সালমান র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত ও তদন্তাধীন মামলার এজাহারনামীয় পলাতক আসামি।

এ সময় গ্রেপ্তারকৃত আসামির নিকট থেকে ১টি ল্যাপটপ, ১টি সিপিইউ, ১টি প্রিন্টার, ১টি মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়।

তিনি আরও জানান, মাওলানা সালমান মোহাম্মদ সালমান ওরফে মোঃ সালমানের বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানাধীন জীবনপুর এলাকায়। সে ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়।

এরপর ২০১৬ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবিতে যোগদান করে। জেএমবিতে যোগদানের পর থেকে সে জেএমবির দাওয়াতি কাজ করে আসছে এবং এর পাশাপাশি সে বিভিন্ন ইসলামী প্রকাশনা সম্পাদনার কাজ করে। সে বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশী-বিদেশী জঙ্গী মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিত, নিজে পড়তো এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছে।

সালমান মোহাম্মদ ওরফে মোঃ সালমান ওরফে সালমান র‌্যাবকে জানায়, সে তার অন্যান্য সহযোগীদের নিয়ে দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে।