বিএনপির রাজনীতি নিয়ন্ত্রণে জেলায় তৈমূর, মহানগরীতে সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতি যতই স্বাভাবিক হতে যাচ্ছে ততটাই বিএনপির কমিটি গঠনের বিষয়টি নেতাকর্মীদের মাঝে আলোচনায় আসছে। যেখানে জেলা বিএনপির কমিটি গঠনের বিষয়ে সবচেয়ে আলোচনায় জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। অন্যদিকে মহানগর বিএনপির নেতৃত্ব নিয়ে আলোচনায় রয়েছেন দেশব্যাপী আলোচিত আইনজীবী নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তৈমূর আলম খন্দকার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত ৪ মাসেরও বেশি সময় করোনা পরিস্থিতিতে জনগণের মাঝে এই দুই নেতারই ভুমিকা সবচেয়ে বেশি। করোনা পরিস্থিতিতে তারা দুজনই গরীব অসহায় খেটে খাওয়া পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী ঈদ সামগ্রী বিতরণ করেছেন। যেখানে সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে সাখাওয়াত হোসেন খান গিয়ে নিজ হাতে গরীব অসহায় মানুষের হাতে খাদ্য সামগ্রী ঈদ সামগ্রী তুলে দিয়েছেন।

নেতাকর্মীরা বলছেন- নারায়ণগঞ্জের রূপগঞ্জে করোনা পরিস্থিতিতে একমাত্র তৈমূর আলম খন্দকার গরীব অসহায় দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন। তার নির্দেশনায় নেতাকর্মীরা নিয়মিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করেছেন। সেই সঙ্গে তার নির্দেশনায় প্রান্তিক কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। করোনা পরবর্তী পরিস্থিতি সামাল দেয়ার লক্ষ্যে তিনি একটি বাড়ি একটি খাদ্যভান্ডার শ্লোগানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছেন।

এদিকে করোনা পরিস্থিতির শুরু থেকেই মাস্ক বিতরণ করেন সাখাওয়াত হোসেন খান। মহানগরীর বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় গিয়ে নিজ হাতে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করেছেন। সেই সঙ্গে নেতাকর্মীদের পাশেও দাঁড়িয়েছেন।

অন্যদিকে গত ২১ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। বিলুপ্ত কমিটির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছেন। সেক্রেটারি অধ্যাপক মামুন মাহামুদ আবারো জেলা বিএনপির সেক্রেটারি পদ ভাগিয়ে আনতে চেষ্টা করছেন। তবে মহানগরীর মুল এলাকা সিদ্ধিরগঞ্জ থানা মহানগরীতে অন্তর্ভুক্ত হলে অধ্যাপক মামুন মাহামুদের সেই সুযোগ জেলায় না থাকতে পারে। কিন্তু করোনাকালে কাজী মনির ও মামুন মাহামুদের জনগণের পাশে ভুমিকা প্রশ্নবিদ্ধ। একইভাবে মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম এক মুঠো চালও গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করেননি। সেক্রেটারি এটিএম কামাল রয়েছেন আমেরিকায়। এমন পরিস্থিতিতে মহানগরীর রাজনীতিকে সচল রেখেছেন সাখাওয়াত হোসেন খান।