মসজিদ উন্নয়নে ৫ লাখ টাকা বরাদ্ধের পরেও গাফিলতির অভিযোগ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার তারাবো পৌর রূপসী খন্দকার বাড়ি জামে মসজিদের উন্নয়নে জেলা পরিষদের বরাদ্দকৃত ৫ লাখ টাকা ব্যয় এখনো করা হচ্ছেনা। মসজিদের উন্নয়নে বরাদ্ধকৃত অর্থ ব্যয়ের জন্য বেশকবার জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে কর্মকর্তাদের কাছে ধর্ণা দিয়েছিলেন মসজিদের মোতয়ালী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। অবশেষে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

৫ আগস্ট বুধবার জেলা পরিষদের চেয়ারম্যান বরাবর দেয়া লিখিত অভিযোগে উল্ল্যেখ করা হয়- জেলা পরিষদ, নারায়ণগঞ্জ সরকারের অনুমোদনক্রমে রূপসী খন্দকার বাড়ী জামে মসজিদের উন্নয়নের জন্য পাঁচ লক্ষ টাকার অনুদান বরাদ্দ করে, যার জন্য আপনার ও সাবেক প্রশাসকের ব্যক্তিগত আন্তরিক সহযোগীতা ছিল। কিন্তু অতীব দুঃখের বিষয় এই যে, উক্ত অনুদানের অর্থের সমপরিমান মসজিদের উন্নয়ন কাজ শুরু করার জন্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব, প্রধান নির্বাহী প্রকৌশলীর সাথে আমি ব্যক্তিগতভাবে কয়েকবার সাক্ষাৎ করে কাজটি শুরু করার জন্য অনুরোধ করি।

আরও জানানো হয়- অনেক অনুরোধের পর জেলা পরিষদ প্রতিনিধি মসজিদটি সরেজমিনে পরিদর্শন করেও পরবর্তীতে উন্নয়নের জন্য কোন প্রকার পদক্ষেপ অদ্যবদি গ্রহণ করে নাই।

অনুমোদিত অর্থের সমপরিমাণ মসজিদটির উন্নয়ন কেন জেলা পরিষদ করে নাই, তার কোন ব্যাখ্যা কর্মকর্তাদের নিকট থেকে পাই নাই।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার উল্ল্যেখ করেন- আমি নিজে বিএনপির রাজনীতির সাথে জড়িত হওয়ার কারণেই কি জেলা পরিষদ কর্মকর্তারা মসজিদটি উন্নয়নের অনুমোদিত অর্থ ব্যয় করতে অনীহা প্রকাশ করছেন? এছাড়া এই অনীহার জন্য আমি অন্য কোন কারণ খুজে পাইনা।

এছাড়াও লিখিত অভিযোগের অনুলিপি স্থানীয় সরকার বিভাগের সচিব, জেলা পরিষদের সাবেক প্রশাসক আবদুল হাই ও মসজিদ কমিটির সভাপতির বরাবর প্রদান করা হয়।