স্বাস্থ্যবিধি মেনে গোগনগর কড়ইতলা পাঠাননগর পশুর হাট, সুলভ মূল্যে গরু বিক্রয়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের কড়ইতলা পাঠাননগর অস্থায়ী কুরবানীর পশুর হাট জমে উঠেছে। বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্য বিধি মেনে এখানে পশু বেচাকেনা চলছে। স্থানীয় স্বেচ্ছাসেবকরা সার্বক্ষণিক পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়টি তদারকি করছেন এবং নিরাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি রক্ষা করার কাজে নিয়োজিত আছেন।

২৯ জুলাই বুধবার সরজমিনে গিয়ে দেখা গেছে, হাটে কানায়-কানায় কুরবানীর পশুতে পরিপূর্ণ। শহরের অন্যান্য হাটের তুলনায় স্বল্পমূল্যে কোরবানির পশু পাওয়া যাচ্ছে এই হাটে। ক্রেতাদের সাধ্যের মধ্যে ছোট বড় মাঝারি সাইজের কুরবানীর পশু পাওয়া যাচ্ছে এখানে। হাটের ক্রেতাদের আকর্ষণ করছে “রাজাবাবু”। রাজাবাবু নামে ওই গরুটি এসেছে সিরাজগঞ্জ থেকে। সিরাজগঞ্জ থেকে আশা বেপারী শুক্কুর মিয়া জানান, সম্পূর্ণ প্রাকৃতিকভাবে রাজা বাবু নামে গরুটি লালন পালন করেছেন তিনি। তিনি বিশাল এই গরুটির দাম হাকছেন সাড়ে পাঁচ লাখ টাকা ।

এছাড়াও ছোট সাইজের গরুর দাম এখানে অন্যান্য হাটের তুলনায় অনেকটা কম। গত ২ দিনের তুলনায় বুধবার হাটে ছিল উপচে পড়া ভিড়। স্বাস্থ্যবিধি মেনে হাটে গরু বিক্রি হওয়ায় ক্রেতা ও বিক্রেতা উভয়ই সন্তোষ প্রকাশ করেছেন। তবে অন্যান্য বছরের তুলনায় এই হাটে এবার সুলভ মূল্যেই বিক্রি হচ্ছে গরু।