র‌্যাবের অভিযানে ফতুল্লায় অটোরিক্সা চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে সংঘবদ্ধ অটোরিক্সা চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে। ওই সময় ৫টি ব্যাটারিচালিত অটোরিক্সা উদ্ধার করা হয়। ১২ জুলাই রবিবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, ১১ জুলাই শনিবার দিবাগত রাতে র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ধর্মগঞ্জ ডালিপাড়া রোডস্থ এলাকা হতে সংঘবদ্ধ অটোরিক্সা চোর চক্রের ৩ সদস্যকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ বাবুল (৩০), মোঃ শরিফুল (২৪) ও একজন অপ্রাপ্ত বয়স্ক শিশু (১৬)। এ সময় তাদের দখল হতে চোরাইকৃত ৫টি ব্যাটারি চালিত রিক্সা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামিরা এটি একটি সংঘবদ্ধ চোর চক্র। এই চোর চক্রের সদস্যরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকা হতে অভিনব কৌশলে ব্যাটারীচালিত রিক্সা চুরি করে এনে ফতুল্লার ধর্মগঞ্জ ডালিপাড়া রোডস্থ বাবুলের রিক্সা গ্যারেজে গোপনে মজুদ করে রাখে।

বাবুলের গ্যারেজে মজুদকৃত চোরাই ব্যাটারী চালিত রিক্সাগুলো গ্রেপ্তারকৃত আসামি মোঃ শরিফুলের সহযোগিতায় নারায়ণগঞ্জসহ ঢাকা ও এর আশপাশের এলাকায় বিক্রয় করে থাকে। বাবুল এই চক্রের মূলহোতা। তার নিদের্শে এই চক্র তাদের চোরাই কার্যক্রম পরিচালনা করে আসছে।

র‌্যাব-১১ এর অনুসন্ধানে চুরি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চোর চক্রকে সনাক্তকরণ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ১১ জুলাই শনিবার দিবাগত রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ধর্মগঞ্জ ডালিপাড়া রোডস্থ এলাকায় একটি গ্যারেজে অভিযান পরিচালনা করে চোর চক্রের মূলহোতা সহ উপরোক্ত ৩জন আসামিকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। চোরাই কর্মকান্ড বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।