প্রয়াত খসরুর কবর জিয়ারতে যুবদল নেতা সালাউদ্দীন মোল্লা ও শাহিন সহ নেতাকর্মীরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা বিএনপির প্রয়াত সভাপতি এএম বদরুজ্জামান খান খসরুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারত করেছেন যুবদলের নেতাকর্মীরা।

১১ জুলাই শনিবার নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রয়াত নেতার কবর জিয়ারত করতে যান নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দীন মোল্লা, জেলা যুবদলের বর্তমান সহ-সভাপতি শাহিন আহম্মেদ সহ যুবদলের অন্যান্য নেতাকর্মীরা। ওই সময় নেতাকর্মীরা প্রয়াত নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং বিশেষ মোনাজাত পালন করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

ওই সময় আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল্লাহ খালিদ রাজন, জেলা যুবদলের সাবেক সদস্য আলী আজগর, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক লিটন, যুবদল নেতা কামাল হোসেন, মতিন, জুয়েল, শ্রমিকদল নেতা আনোয়ার হোসেন ও মঞ্জুর হোসেন সহ অন্যান্যরা।

এখানে উল্লেখ্য যে, গত ২০১৮ সালের ১১ জুলাই বিএনপির কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও আড়াইহাজার উপজেলা কমিটির সভাপতির দায়িত্ব পালনরত অবস্থায় মৃত্যুবরণ করেন এএম বদরুজ্জামান খান খসরু। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বর্তমানে তার উত্তরসূরী হিসেবে আড়াইহাজারে বিএনপির রাজনীতিকে নেতৃত্ব দেয়ার চেষ্টা করছেন।

প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরু এক সময়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৮ সালে বন্যার্তদের মাঝে ব্যাপক ত্রাণ বিতরণ করে তিনি দেশব্যাপী আলোচনায় চলে আসেন। পরে তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির শিল্প ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তিনি কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন

এ ছাড়াও তিনি জীবদ্দশায় পিপলস ইউনির্ভারর্সিটির চেয়ারম্যান ছিলেন। আড়াইহাজার বিএনপির প্রতিষ্ঠাতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। সেই সঙ্গে এক সময় তিনি কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

পরবর্তীতে কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক এবং মৃত্যুকালে তিনি কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালনে ছিলেন।