প্রয়াত খসরুর মৃত্যুবার্ষিকীতে আড়াইহাজার পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা বিএনপির প্রয়াত সভাপতি এএম বদরুজ্জামান খান খসরুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আড়াইহাজার পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ওই দোয়া মাহফিলের পূর্বে প্রয়াত নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করে বক্তব্য দেন নেতারা। পৌর বিএনপির সেক্রেটারি মাসুদের সার্বিক আয়োজনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

১১ জুলাই শনিবার প্রয়াত নেতা এএম বদরুজ্জামান খান খসরুর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এর আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি জহিরুল ইসলাম জহির, যুবদল নেতা শব্দর আলী সহ পৌর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এখানে উল্লেখ্য যে, গত ২০১৮ সালের ১১ জুলাই বিএনপির কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও আড়াইহাজার উপজেলা কমিটির সভাপতির দায়িত্ব পালনরত অবস্থায় মৃত্যুবরণ করেন এএম বদরুজ্জামান খান খসরু। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বর্তমানে তার উত্তরসূরী হিসেবে আড়াইহাজারে বিএনপির রাজনীতিকে নেতৃত্ব দেয়ার চেষ্টা করছেন।

প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরু এক সময়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। ১৯৮৮ সালে বন্যার্তদের মাঝে ব্যাপক ত্রাণ বিতরণ করে তিনি দেশব্যাপী আলোচনায় চলে আসেন। পরে তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির শিল্প ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক ছিলেন। মৃত্যুকালে তিনি কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন

এ ছাড়াও তিনি জীবদ্দশায় পিপলস ইউনির্ভারর্সিটির চেয়ারম্যান ছিলেন। আড়াইহাজার বিএনপির প্রতিষ্ঠাতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। সেই সঙ্গে এক সময় তিনি কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

পরবর্তীতে কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক এবং মৃত্যুকালে তিনি কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালনে ছিলেন।