আড়াইহাজারে ইকবাল পারভেজের লোকজনের উপর হামলা মামলার খড়গ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারি দল আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের উপর নির্যাতনের ঘটনা প্রায়ই ঘটে যাচ্ছে। কারো বিরুদ্ধে হামলা ও মামলা অব্যাহত রয়েছে। যারা বেশির ভাগ আওয়ামীলীগ নেতা ইকবাল পারভেজের অনুগামী। এসব নির্যাতিত নিপীড়িত নেতাকর্মীদের পাশে এসে দাঁড়াচ্ছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। এবার তা ভাগিনাও হামলার শিকার হয়েছেন। নেতাকর্মী ছাড়াও তিনিও পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে গিয়ে হামলার শিকার হয়েছিলেন। এর আগে ইকবাল পারভেজের অনুগামী এমদাদুল হক নামে একজন মামলার শিকার হয়ে কারাভোগ করেছেন। যেসব নেতাকর্মীরা হামলার শিকার হন তাদের পাশেও দাঁড়ান। আবার যারা মামলার শিকার হোন তাদের পাশেও দাঁড়াচ্ছেন।

জানাগেছে, আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক পল্লী চিকিৎসক আব্দুল আউয়ালের উপর অতর্কিত হামলা করেছে সন্ত্রাসীরা। গত ১ জুলাই বুধবার সকাল ৮টায় এই হামলার শিকার হন আব্দুল আউয়াল। তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হামলাকারীদের মধ্যে তিনজনকে শনাক্ত করতে পেরেছেন আউয়াল।

অভিযোগ করেছেন হামলাকারীদের মধ্যে ছিলেন- আড়াইহাজারের শহীদুল্লাহ, মোশারফ, শরীফ সহ তাদের অপরাপর অজ্ঞাতনামা সহযোগীরা। খবর পেয়ে হাসপাতালে আব্দুল আউয়ালকে দেখতে যান নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ।

তিনি বলেন, আব্দুল আউয়াল জেলা থেকে প্রস্তাবিত আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সদস্য। দীর্ঘদিন যাবত উনাকে হুমকি ধমকি দিয়া আসছে একটা গোষ্ঠী। সম্ভাবত এটা রাজনৈতিক কারণেই। এই হুমকির পরিপ্রেক্ষিতে আজ সকালে উনি যখন উনার কর্মস্থল জাঙ্গালিয়া বাজারে যাচ্ছিলেন, ঠিক সকাল সাড়ে ৮ টায় উৎপেতে থাকা সন্ত্রাসী গ্রুপ, পরিকল্পিত সন্ত্রাসী শহীদুল্লাহ, মোশারফ, শরীফ তাদের হাতে থাকা আধুনিক অস্ত্র দাঁ, লোহার রড, শাবল খুনতি নিয়া উনার উপরে আক্রমণ করে। প্রথমে তার মাথার ডান পাশে একটা কুপ দেয় তাকে খুন করার উদ্দেশ্যে। আল্লাহর রহমতে সে যখন ডান হাত দিয়ে দাঁয়ের কুপ ফিরাতে যায় তার ডান হাতের ৫টি আঙ্গুল দাঁয়ের আঘাতে কেটে যায়। এরপর তার সাথে অন্যান্য সন্ত্রাসীরা জড়িতে ছিল সেগুলো সে তাৎক্ষণিকভাবে চিনতে পারে নাই। পরবর্তীতে সে যখন সুস্থ হয়ে সবকিছু দেখতে পায়।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন আমাদের আড়াইহাজার একটা সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তার ধারবাহিকতায় চিহ্নিত খুনিজন সবকিছু নিয়ে আড়াইহাজারে বসবাস করে। আমাদের জন্য কঠিন হয়ে যাচ্ছে। আমি এ ধরণের সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানাই। সঠিক তদন্তের মাধ্যমে এর বিচার দাবি করি।

আহত আব্দুল আউয়ালে বলেন, সকাল ৮টায় বাসা থেকে বের হয়ে আমি আমার দোকানে যাওয়ার জন্য রওনা হইছি। পথিমধ্যে আমাকে অতর্কিত হামলা করে কয়েকজন সন্ত্রাসী। তাদের সকলকে আমি চিনতে পারছি। তাদের ৩ জনের নামও জানি। আরো লোক আছে। আমি অনেক ডাকা ডাকি করেছিলাম আমাকে কেউ হেল্প করেনি। ওরা ধারালো অস্ত্র দিয়ে লাঠিসোটা দিয়ে আমাকে মারপিট করেছে। আমি ওদের বিচার চাই। আমাকে রাজনৈতিক কারণে হামলা করা হয়েছে। আমার নেতা ইকবাল পারভেজের আমি আপন ভাগিনা। আমি তার কাছে যাওয়া আসা করি। তার সাথে আমার কথা হয়। এর জন্য আমাদের আড়াইহাজারের এমপি সাহেব রাগান্বিত হয়ে আমাকে কয়েকবার হুমকি ধমকি দিয়েছে। আমি সহ্য করে দোকান চালিয়ে যাচ্ছি। কারো কাছে বলিনি। আমি কারো কাছে অন্যায় করিনি। কেনো এ হামলা আমার উপরে।