রূপগঞ্জের ভুলতায় তৈমূর আলমের নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নির্দেশনায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা তরুণ দলের সাবেক আহবায়ক মোঃ নাজমুল হোসেন নেতৃত্বে ভুলতা ইউনিয়নের ভলায়া গ্রামে আম, জাম, কাঠাল ও পেয়ারা গাছের চারা রোপন করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন- ভুলতা ইউনিয়নের বিএনপির নেতা মোঃ অখলদ্দিন মিয়া, মোঃ নাজিমুদ্দিন মিয়া, মোঃ আক্তার মিয়া, জয়নাল আবেদিন, হাবিবুর রহমান, সাদেক হোসেন, তাঁতী দলের সাংগঠনিক সম্পাদক ডঃ হামিদুল্লাহ, শ্রমিক দলের রূপগঞ্জ থানা নেতা মোঃ নুরু মিয়া, মোঃ ফারুক মিয়া, নারায়ণগঞ্জ জেলা সেচ্ছাসেবক দলের সাহিত্য বিষয়ক সম্পাদক মোঃ জসিমউদদীন ভুঁইয়া, নারায়ণগঞ্জ জেলা সেচ্ছাসেবক দলের সদস্য সিরাজুল ইসলাম, থানা সেচ্ছাসেবক দল নেতা মোঃ বাচ্চু মিয়া, রূপগঞ্জ থানা ছাত্রদল নেতা মোঃ মাসুদুর রহমান মাসুদ, ভুলতা ইউনিয়ন ছাত্রদলের নেতা মোঃ আরিফ মিয়া, মোঃ আরিফুল ইসলাম প্রান্ত, মোঃ তানভির হোসাইন সহ স্থানীয় নেতৃবৃন্দ।

এদিকে করোনা পরবর্তী পরিস্থিতিতে সামাল দিতে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের থিওরি ‘একটি বাড়ি একটি খাদ্য ভান্ডার’ এই কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ১ হাজার স্বেচ্ছাসেবী কর্মীর মাধ্যমে বিভিন্ন প্রজাতির ৩০ হাজার চারা গাছ রোপণের ঘোষণা দিয়েছেন তিনি। ইতিমধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, বন্দর ও ফতুল্লার বক্তাবলী এলাকায় সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

২ জুলাই বৃহস্পতিবার মিডিয়াতে এক বিবৃতিতে বাংলাদেশ সুপ্রীম কোর্ট এপিলেট ডিভিশনের আইনজীবী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এ তথ্য জানান।

তিনি আরও জানান, ইতিমধ্যে রাজশাহী থেকে উন্নত জাতের আমের চারার অর্ডার দেয়া হয়েছে। ৩ হাজার আম গাছের চারা রাজশাহী থেকে আনা হচ্ছে। যা জেলার বিভিন্ন এলাকায় রোপন করা হবে এবং তার রক্ষণাবেক্ষণ করা হবে। এই কাজে সহযোগীতা করবেন ১ হাজার স্বেচ্ছাসেবী কর্মী। যারা সকলে টি-শার্ট পরিধান করে কাজ করবেন। সেজন্য ১ হাজার টি-শার্ট তৈরিরও অর্ডার দেয়া হয়েছে।

তিনি আরও জানান, এসব গাছ বিভিন্ন মসজিদ মাদ্রাসা বিদ্যালয় সহ রাস্তার দুইপাশে রোপণ করা হবে। এ ছাড়াও যেখানে খালি থাকবে সেখানেই চারা রোপণ করা হবে। ১ হাজার কর্মীরাও এসব গাছ রক্ষণাবেক্ষণে কাজ করবে। মোট কথা করোনা পরিস্থিতি পরবর্তীতে মানুষের যে খাদ্যের সংকট দেখা দিবে সেই সংকট মোকাবেলায় একটি বাড়ি একটি খাদ্য ভান্ডার থিওরি নিয়েই এগিয়ে যাচ্ছি।