জিয়ার শাহাদাতবার্ষিকীতে দিনব্যাপী সাখাওয়াতের নানা কর্মসূচি পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকীতে দিনব্যাপী নানা কর্মসূচি পালনের মাধ্যমে জিয়াউর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ৩০ মে শনিবার জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে নারায়ণগঞ্জ মহানগরীরের বন্দরের বিভিন্ন স্পটে দোয়া মাহফিল, খাদ্যসামগ্রী বিতরণ ও রান্না করা খাবার বিতরণ সহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

জানাগেছে, বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের নবীগঞ্জ এলাকায় অবস্থিত কদমরসূল দরগাহ শরীফ এলাকায় গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

৩০ মে শনিবার বিকেলে বন্দরের নবীগঞ্জ কদমরসূল দরগাহ শরীফ এলাকায় নাসিকের ২৩নং ওয়ার্ড শ্রমিকদলের উদ্যোগে মিলাদ দোয়া ও দুস্থ্যদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি পালিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, যুগ্ম সম্পাদক সলিমুল্লাহ বাবুল, জেলা যুবদলর সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম মুসা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সজিব খন্দকার, সদস্য স¤্রাট হাসান সুজন, ২৩নং ওয়ার্ড শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ মিঠু, যুগ্ম সম্পাদক মোঃ সিরাজ, শ্রমিকদল নেতা মোঃ সানি, সানোয়ার, শরীফ, রশিদ, জামান ও মতি প্রমূখ।

এ সময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়। সেই সঙ্গে করোনা পরিস্থিতিতে দেশবাসীর জন্য মোনাজাত করা হয়।

এ ছাড়াও বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বন্দর উপজেলা যুবদলের উদ্যোগে আয়োজিত মিলাদ দোয়া ও খাবার বিতরণী অনুষ্ঠানের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। ৩০ মে শনিবার দুপুরে বন্দর থানাধীন তিনগাঁও এলাকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হাসান সুজনের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক সলিমুল্লাহ বাবুল, জেলা যুবদলর সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম মুসা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সজিব খন্দকার ও মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নিক্সন সহ অন্যান্যরা।

এ সময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় সহ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয় ও দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। সেই সঙ্গে করোনা পরিস্থিতিতে দেশবাসীর জন্য দোয়া পালন করা হয়।

অন্যদিকে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী ও করোনা মহামারি থেকে দেশবাসীর মুক্তি কামনায় নারায়ণগঞ্জের বন্দরের মুছাপুুর এলাকায় যুবদলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের ছবি সম্বলিত ব্যানারে এই কর্মসূচি পালন করেন যুবদল নেতারা।

৩০ মে শনিবার সকালে বন্দর থানাধীন মুছাপুর ইউনিয়ন যুবদলের অস্থায়ী কার্যালয়ে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং করোনা ভাইরাস মহামারি থেকে দেশবাসীর মুক্তি কামনা করে মোনাজাত করা হয়।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি শহিদুল ইসলাম রিপনের সভাপতিত্বে ও জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে এ সময়ে আরও উপস্থিত ছিলেন- বন্দর উপজেলা বিএনপির সদস্য মোঃ সফি উল্লাহ্, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ- সম্পাদক সাইফুল্লাহ খালেদ রাজন, কেন্দ্রীয় ছাত্রদল নেতা মোঃ রিপন, বন্দর উপজেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাংগঠনিক সম্পাদক মোঃ ইব্রাহীম, সহ-সাংগঠনিক সম্পাদক সজিব খন্দকার, জেলা যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল হক, সদস্য আবদুর রহিম, মদনপুর ইউনিয়ন যুবদলের সভাপতি বাবুল ইসলাম মেম্বার, সাধারণ সম্পাদক মনির হোসেন, ধামগড় ইসলাম যুবদলের সাধারণ সম্পাদক জাহিদ খন্দকার, মুছাপুর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি বাবুল হোসেন, যুগ্ম সম্পাদক মোঃ হালিম, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ, যুবদল নেতা সুজন, আরিফ, কাজল, দিমান, আপন, রাজিব, ইমরান ও রুবেল প্রমূখ।