সোনারগাঁয়ে বিনোদন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ঈদের ছুটিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে জনসমাগম ঠেকাতে অব্যাহত রয়েছে ভ্রাম্যমান আদালতের অভিযান। বিনোদন কেন্দ্রগুলোতে পরিদর্শনে আসা মানুষগুলোকে ফিরিয়ে দেয়া হচ্ছে।

উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) আল মামুনের নেতৃত্বে গত কয়েকদিনের মতো ২৮ মে বৃহস্পতিবার উপজেলা বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ঘুরতে আসা মানুষকে বুঝিয়ে বাড়িতে ফিরিয়ে দেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আল মানুন মিডিয়াতে জানান, করোনার প্রাদূর্ভাবের কারণে গত ২০মার্চ থেকে সরকার দেশের সকল বিনোদন কেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করে। সারা দেশের ন্যায় সোনারগাঁও ব্যতিক্রম নয়। এছাড়া সোনারগাঁ যেহেতু একটি ঐতিহ্যবাহী এলাকা। এখানে অনেকগুলো পর্যটন কেন্দ্র রয়েছে। তাই ঈদকে সামনে রেখে দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে দর্শনার্থীরা এখানে ঘুরতে আসেন। গণপরিবহন বন্ধ থাকলেও ব্যক্তিগত গাড়ীতে করে অনেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ও পানামনগরীতে ঘুরতে আসেন। বাংলাদেশ লোক ও কারুশিল্প বন্ধ থাকায় অনেক পানাম নগরী ও তাজমহল ও পিরামিডে ভীড় করছেন তারা।

এছাড়া সোনারগাঁয়েরও অনেক মানুষ জাদুঘর পানাম, বৈদ্যেরবাজার, তাজমহল ও পিরামিড ও কাইকারটেক ব্রিজে ভীড় করছে। যেখানে স্বাস্থ্য বিধি ও শারীরিক দুরত্ব মানা হচ্ছেনা। এসব লোকের সমাগম বন্ধ করতে ঈদের দিন থেকে এসব এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এখানে ঘুরতে আসা মানুষকে বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হচ্ছে। তিনি আরো জানান, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।