দুটি বাল্য বিয়ে বন্ধ করলেন ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলায় দুটি বাল্য বিয়ে বন্ধ করেছেন সদর উপজেলার নির্বাহী (ইউএনও) নাহিদা বারিক। ২৯ মে শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের শাহসুজা রোডের পাইকপাড়া এলাকায় দুটি বিয়ের আয়োজন চলছিল। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুটি বাল্য বিয়ে বন্ধ করে দেন ইউএনও নাহিদা বারিক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, বাল্য বিয়ের ঘটনাস্থলে ২টি বাল্য বিয়ের পাত্রী পক্ষের পিতা ও মাতার এবং স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে বন্ধ করা হয়। এ সময় সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল করিম বাবু উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, পাত্রীর পিতা ও মাতাকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করলে তারা তাদের ভুল বুঝতে পারেন এবং অঙ্গীকার করেন তাদের মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তারা তাদেরকে বিবাহ দিবেন না। তারা তাদের মেয়েকে লেখা পড়া করাবেন। মেয়ের লেখা পড়ার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি আব্দুল করিম বাবুকে দায়িত্ব প্রদান করা হয়।

জনপ্রতিনিধি জানান যে, ভবিষ্যতে এ ধরণের বাল্য বিবাহ যেন না হয় সে বিষয়ে তিনি তৎপর থেকে সার্বিক সহযোগিতা করবেন।

২টি বাল্য বিবাহের কাজে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করার দায়ে পাইকপাড়া এলাকার মোফাজ্জল হোসেনকে জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪ এর ২১ এর ২ ও ৩ উপধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।