সোনারগাঁয়ে বারদীতে ইউপি চেয়ারম্যানের দুই গ্রুপের সংঘর্ষ, ইউপি সদস্য আহত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হকের সমর্থক দুই গ্রুপের সংঘর্ষে ইউপি সদস্য সহ দুইজন আহত হয়েছেন।

২৮ মে বৃহস্পতিবার বিকেলে বারদি ইউনিয়নের শান্তিরবাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনার পর চেঙ্গাকান্দি এলাকায় ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবুর বিচার দাবী করে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, উপজেলার বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হকের সমর্থক ইউপি সদস্য হাবিবুর রহমান হাবু ও চেঙ্গাকান্দি গ্রামের সোহেলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের দুজন আহত হয়।

হাবিবুর রহমান হাবুর পক্ষের আনিছুর রহমান বলেন, ইউপি সদস্য হাবিবুর রহমান হাবু পরিষদ থেকে বের হয়ে একটি বিচার সালিশে যাচ্ছিলেন। চেঙ্গাকান্দি গ্রামের সোহেল ফোন করে শান্তিরবাজার এলাকায় নিয়ে যায়। এসময় সোহেলের নেতৃত্বে জুয়েল সহ ১৫-২০ জনের একটি দল দা, রামদ, লোহার রড দিয়ে পিটিয়ে ও কুপিয়ে আহত করে।

অপরদিকে চেঙ্গাকান্দি গ্রামের সোহেল দাবি করেন, বারদি ইউনিয়ন পরিষদের সদস্য একজন ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে সোনারগাঁও ও আড়াইহাজার থানা সহ বিভিন্ন থানায় ডাকাতি, চাঁদাবাজি ও গরু চুরির একাধিক মামলা রেয়েছে। শান্তিরবাজারের ব্যবসায়ীরা তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। শান্তিরবাজার বাজারের নজরুলের দোকানে দাবীকৃত চাঁদা না পেয়ে নজরুলের দোকান ভাংচুর করে। পরে ব্যবসায়িদের চাঁদার বিষয়টি জানতে চাইলে উত্তেজিত হয়ে মারধরের চোষ্টাকালে এলাকাবাসী তাকে গণপিটুনি দেয়।

সোনারগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ঘটনাটি শুনেছি। এখনও কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।