যতদিন বাঁচি ততদিন আপনাদের পাশেই থাকবো: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আরও ১২’শ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ শেষে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের কারনে সারাদেশের মানুষ আজকে বিপদগস্থ। সবচেয়ে বেশি বিপদের মধ্যে রয়েছেন খেটে খাওয়া মানুষগুলো। মুলত যারা গরীব অসহায় তারা সরকারের ত্রাণ সঠিকভাবে পাচ্ছেনা। সরকারের অব্যবস্থাপনার কারনে অসহায় মানুষের ত্রাণ চলে যাচ্ছে দূষ্কৃতিকারীদের হাতে।

তিনি মানুষকে আশ্বস্থ করে বলেন, আপনারা ভয় পাবেন না। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে জিয়াউর রহমানের দল বিএনপি আপনাদের পাশে আছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশনায় আমরা জনগণের পাশেই আছি। যতদিন বাঁচি ততদিন আপনাদের পাশেই থাকবো।

তিনি বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের যাদের সামর্থ আছে আপনাদের সামর্থ অনুযায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়ান। সেই সঙ্গে দলের যেসব নেতাকর্মীরা সমস্যায় রয়েছেন তার খোঁজখবরও নিন। অনেক নেতাকর্মী আছেন যারা মুখলজ্জায় বলতে পারছেন না তারা আমাদের সঙ্গে যোগাযোগ করবেন আমরা আমাদের সামর্থ অনুযায়ী আপনাদের পাশে দাঁড়াবো।

প্রাণঘাতি মহামারি করোনা ভাইরাস প্রাদুুর্ভাবের কারনে প্রায় দুই মাসের বেশি সময় ধরে কর্মহীন সকল শ্রেণি পেশার মানুষ। এতে সবচেয়ে বেশি বিপদগ্রস্থ অবস্থায় রয়েছে গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলো। এমন পরিস্থিতিতে আসন্ন ঈদ উল ফিতর। ফলে বিপদগ্রস্থ পরিবারগুলোর কষ্ট যেনো আরও বেড়ে গেল কয়েকগুণ।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জে ৮নং ওয়ার্ডের ১২’শ গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মুখে হাঁসি ফুটিয়েছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

করোনা পরিস্থিতিতে নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে ২১ মে বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের দক্ষিণ এনায়েতনগর এলাকায় ১২’শ গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

নারায়ণগঞ্জ মহানগর তাঁতীদলের উদ্যোগে মহানগর তাঁতীদরের যুগ্ম আহ্বায়ক এন.আর.বি মামুনের সার্বিক তত্ত্বাবধানে এসব পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন সাখাওয়াত হোসেন খান।

বৃহস্পতিবার তাঁতীদলের ওই ঈদ উপহার সামগ্রী বিতরণের সময় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সঙ্গে ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, কেন্দ্রীয় ছাত্রদলের ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সভাপতি শেখ মশিউর রহমান রনি, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, জেলা জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের সেক্রেটারি আতা-ই-রাব্বি, মহানগর তাঁতী দলের আহ্বায়ক মীর আলমগীর, সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক অপু রহমান, আবদুর রাজ্জাক, কাজী খোকন, সিদ্ধিরগঞ্জ থানা তাঁতীদলের আহ্বায়ক সৈয়দ তাইজুল ইসলাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সদস্য নুর আহমেদ ভূঁইয়া সোহেল, মহানগর যুবদলের কৃষি বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ ভূঁইয়া সুমন প্রমূখ।

এখানে উল্লেখ্যযে, করোনা পরিস্থিতির শুর থেকেই গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ আদালতপাড়ায় মাস্ক ও লিফলেট বিতরণের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। তারপর থেকে নারায়ণগঞ্জ সদর থানা, বন্দর থানা ও উপজেলা এবং সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় দফায় দফায় খাদ্য সামগ্রী বিতরণ শেষে ঈদকে সামনে রেখে ঈদ সামগ্রী বিতরণ করে চলেছেন সাখাওয়াত। সেই সঙ্গে নেতাকর্মীদের মাঝেও ঈদ উপহার প্রদান করেছেন তিনি।

এখানে উল্লেখ্যযে, মহামারি করোনাভাইরাসে লকডাউনে যখন বিপাকে পড়েছেন নারায়ণগঞ্জের গরীব অসহায় দুুস্থ দিনমজুর খেটে খাওয়া মানুুষগুলো। তখন এসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। নারায়ণগঞ্জে কয়েক দফা তিনি খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করেছেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের পাশে দাঁড়ান তিনি। ২০ মে বুধবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের মোল্লা বাড়ির মাজার এলাকায় নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আয়োজনে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধানের উদ্যোগে ও যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মুসার সার্বিক তত্ত্বাবধানে ৮’শ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

গত ১৯মে মঙ্গলবার বিকেলে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মুছাপুর এলাকায় ৫টি ইউনিয়নের বিএনপির নেতাকর্মীদের হাতে ঈদ উপহার তুলে দেন নারায়ণগঞ্জের আলোচিত বিএনপির এই নেতা।

১৮ মে সোমবার বিকেলে বন্দর থানা তাঁতী দলের সার্বিক তত্ত্বাবধানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের ২৪নং ওয়ার্ডের ৩ হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে ঈদ সামগ্রী (আতপচাল, পোলাও চাল, ডাল, সেমাই ও চিনি) বিতরণ করেছিলেন তিনি।

গত ১৬ মে শনিবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর বন্দরের লক্ষণখোলা এলাকায় ২ হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে চাল ডাল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

গত ১৫ মে শুক্রবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় মহানগর মহিলা দলের যুগ্ম আহ্বায়ক ডলি আক্তারের সার্বিক তত্ত্বাবধানে দ্বিতীয় দফায় করোনা ভাইরাসে বিপর্যস্ত নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

গত ৮ মে শুক্রবার মহানগরীর ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া ভূঁইয়াপাড়া এলাকায় প্রথম দফায় মহানগর যুবদল নেতা হৃদয় ভূঁইয়া ও মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবুর তত্ত্বাবধানে খাদ্যসামগ্রী বিতরণ করেছিলেন তিনি।

গত ১০ মে রবিবার দুপুরে নারায়ণগঞ্জ মহানগরীর বন্দরে ২৩নং ওয়ার্ডে মহানগর তাঁতীদলের সদস্য সচিব ইকবাল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে কয়েকশত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছিলেন নারায়ণগঞ্জের আলোচিত এই আইনজীবী নেতা।

গত ৫ এপ্রিল রবিবার সকাল থেকে নারায়ণগঞ্জ শহরের উকিলপাড়া রেললাইন সহ বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও বন্দরের বিভিন্ন এলাকায় গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। নারায়ণগঞ্জ জেলা যুবদলের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ এসব খাদ্য সামগ্রী স্থানীয় বিএনপির নেতাকর্মীদের কাছে পৌছে দেন। এসব খাদ্য সামগ্রী টিমওয়ার্কের মাধ্যমে বিএনপির নেতাকর্মীরা গরীব অসহায় মানুষের ঘরে ঘরে পৌছে দেন।

এ ছাড়াও গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ আদালতপাড়ায় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিএনপির লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ করেছিলেন সাখাওয়াত হোসেন খান।

২৬ মার্চ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের মাসদাইর বাজার এলাকায় জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানের উদ্যোগে ৫শতাধিক রিক্সাচালক ও পথচারী গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ করেছিলেন সাখাওয়াত হোসেন খান।