তৈমূর আলমের উদ্যোগে রূপগঞ্জ চনপাড়ায় ঈদ উপহার সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উদ্যোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জের গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

২১ মে বৃহস্পতিবার অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উদ্যোগে রূপগঞ্জের চনপাড়া ইউনিয়নের গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- রূপগঞ্জ থানা মহিলা দল নেত্রী মোসাম্মদ ফাতেমা বেগম, চনপাড়া ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মোঃ কাজল গাজী, চনপাড়া ইউনিয়ন যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রতন, চনপাড়া ইউনিয়ন ৬নং ওয়ার্ড সেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম, ৬নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মোঃ হাকিম সুলতান, ৩নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মোঃ মোসলেম উদ্দিন, ৯নং ওয়ার্ড বিএনপি নেতা মোঃ ইসমাইল হোসেন, ৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ কালা মিয়া ও ৩নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন প্রমূখ।

এখানে উল্লেখ্যযে, করোনা পরিস্থিতিতে ইতিমধ্যে গত ৭ এপ্রিল থেকে নারায়ণগঞ্জের অসহায় দিনমজুর কেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন তৈমূর আলম খন্দকার। জেলার রূপগঞ্জ উপজেলায় প্রথম দফায় তিনি ১০ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরবর্তীতে আরও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দেন যা ইতিমধ্যে শেষ করা হয়েছে। এখন ঈদকে সামনে ঈদ সামগ্রী বিতরণ চলছে। এ ছাড়াও তিনি নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা ও বন্দর থানা এলাকাতেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। সেই সঙ্গে তিনি সমস্যায় থাকা বিএনপির নেতাকর্মীদেরও পাশে দাঁড়িয়েছেন।

একই সময়ে তিনি করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকটে থাকা কৃষকের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিতে নারায়ণগঞ্জের বিএনপির নেতাকর্মীদের প্রতি আহ্বান রাখেন। তার এই আহ্বানে নিয়মিত নেতাকর্মীরা বিভিন্ন কৃষকের জমির ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। রূপগঞ্জ ও আড়াইহাজারে নিয়মিত তার নির্দেশে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন নেতাকর্মীরা।

বন্দরের যুবদল নেতা আহাম্মদ আলীর নেতৃত্ব ধান কাটার কমিটি গঠন করা হয়েছে যে কমিটিকে কৃষক জানালে তারা কৃষকের ধান কেটে ধান ঘরে তুলে দিবেন। একইভাবে ফতুল্লায় যুবদল নেতা হাবিবুর রহমান হাবিব কৃষকের ধান কাটা কমিটি গঠন করেছেন যে কমিটি কৃষকের ধান কেটে দিবেন। তৈমূর আলম খন্দকার ঘোষণা দিয়েছেন যেসব নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছেন তাদেরকে গণসংবর্ধনা দিবেন তিনি। একই সঙ্গে তিনি নারায়ণগঞ্জের ২শ স্বেচ্ছাসেবী নিয়ে একটি কমিটি গঠন করেন। যে কমিটির স্বেচ্ছাসেবীরা কৃষকের ধান কাটা ও তৈমূর আলমের উদ্যোগে খাদ্য সামগ্রী, মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করবেন এবং করোনা পরিস্থিতিতে তারা মানুষের পাশে দা^ড়িয়ে স্বেচ্ছা শ্রম দিবেন। এই কমিটি গঠনের পর আরও ১’শ জনকে সংযুক্ত করা হয়।