প্রধানমন্ত্রীর নির্দেশনায় জেলা পরিষদের বরাদ্দের ত্রাণ সুষ্ঠুভাবে বিতরণ করলেন নূর জাহান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের বরাদ্দকৃত ত্রাণ- ঈদ সামগ্রী, খাদ্য সামগ্রী, মাস্ক, সাবান সুষ্ঠুভাবে বিতরণ করেছেন জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট নূর জাহান। নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রতিটি এলাকার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন তিনি।

সেই সঙ্গে উপজেলায় মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে তিনি মানুষের মাঝে সচেতনতা গড়ে তুলতেও কাজ করে আসছেন। জেলা পরিষদের বরাদ্দের বাহিরেও তিনি ইতিমধ্যে অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার কাঁচপুুর ইউনিয়ন, পিরোজপুর ইউনিয়ন, সনমান্দি ইউনিয়ন, জামপুর ইউনিয়ন, সাদিপুর ইউনিয়ন, বারদী ইউনিয়ন, বৈদ্যেরবাজার ইউনিয়ন, নোয়াগাঁও ইউনিয়ন, শম্ভুপুুরা ইউনিয়ন, মোগরাপাড়া ইউনিয়ন ও সোনারগাঁও পৌর এলাকায় গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট নূর জাহান।

১০টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকার একেবারে গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া ৫’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করেন তিনি। এ ছাড়াও তিনি ১ হাজার মাস্ক ও ৫’শ সাবান বিতরণ করেন। এসব সামগ্রী পেয়েছেন মহান মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধা পরিবার, সাংবাদিক, হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) এবং আওয়ামী মহিলা লীগের বিপদগ্রস্থ কর্মীরা।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূর জাহান বলেন, বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস বাংলাদেশে হানা দিয়েছে। আমাদের নেত্রী জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তহাতে করোনা মোকাবেলা করছেন। আমাদের নেত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সকলে মিলে করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করছি।

সোনারগাঁও উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতিও দায়িত্ব পালনকারী এই নেত্রী আরও বলেন, ‘নারায়ণগঞ্জ জেলা পরিষদের বরাদ্দৃকৃত ত্রাণ সামগ্রী আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমার নির্বাচিত এলাকা সোনারগাঁও উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সুষ্ঠুভাবে বিতরণ করেছি।’ সফলভাবে তিনি এই কার্যক্রম পরিচালনা শেষে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনের প্রতি ধন্যবাদ জানান।

অন্যদিকে জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন ছাড়াও করোনা মহামারিতে তার ব্যক্তিগত তহবিল থেকে এবং তার নেতৃত্বাধীন বিভিন্ন সামাজিক ও সেবামুলক সংগঠনের পক্ষ থেকেও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন অ্যাডভোকেট নূর জাহান।

গত ১৭ মে রবিবার নারায়ণগঞ্জের উত্তর চাষাড়া এলাকায় মহামারি করোনাভাইরাসে লকডাউন পরিস্থিতিতে গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করেছে আদর্শ মহিলা কল্যাণ সোসাইটি।

খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম শাহরিয়ার রেজা এবং এতে সভাপতিত্ব করেছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও আদর্শ মহিলা কল্যাণ সোসাইটির নির্বাহী পরিচালক অ্যাডভোকেট নূর জাহান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কল্যাণী সেবা সংস্থার নির্বাহী পরিচালক ডা. জিএম জব্বার চিশতী, ডে-কেয়ার সেন্টারের পরিচালক সাবিকুন নাহার এবং সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ নজরুল ইসলাম সুমন সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তবর্গ ও সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

এই কর্মসূচির সার্বিক সহযোগীতায় ছিল- নূরে জাহান মহিলা কল্যাণ সমিতি, রোজ নারী কল্যাণ সংস্থা, রোজ সমাজ কল্যাণ সংস্থা ও কর্মজীবী নারী উন্নয়ন ফাউন্ডেশন। গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, আলু, তেল, লবন, সেমাই, চিনি, মাস্ক ও সাবান।