রূপগঞ্জে তৈমূর আলমের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অবিরাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উদ্যোগে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ চলছে অবিরাম। কয়েক দফায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

করোনা মহামারীতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পশ্চিমগাঁও ও কেওঢালা গ্রামের গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- কায়েতপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, থানা জাসাসের সাবেক সভাপতি নজরুল ইসলাম জেসী, থানা যুবদল নেতা মোঃ বাদল মিয়া, খোরশেদ আলম নূর, বিএনপি নেতা আব্দুল মোতালেব, কবির হোসেন, জামাল হোসেন, আবু তাহের প্রমূখ।

এখানে উল্লেখ্যযে, ইতিমধ্যে গত ৭ এপ্রিল থেকে নারায়ণগঞ্জের অসহায় দিনমজুর কেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করছেন তৈমূর আলম খন্দকার। জেলার রূপগঞ্জ উপজেলায় প্রথম দফায় তিনি ১০ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরবর্তীতে আরও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দেন যা শেষ হয়েছে। ১৪ মে থেকে তৃতীয় দফায় আবারো খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দিয়েছেন তৈমূর আলম খন্দকার। যা ৩০ মে পর্যন্ত চলবে। এ ছাড়াও তিনি ফতুল্লার বক্তাবলী ও বন্দর থানা এলাকাতেও খাদ্য সামগ্রী বিতরণ করেন। সেই সঙ্গে তিনি সমস্যায় থাকা বিএনপির নেতাকর্মীদেরও পাশে দাঁড়িয়েছেন।

একই সময়ে তিনি করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকটে থাকা কৃষকের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিতে নারায়ণগঞ্জের বিএনপির নেতাকর্মীদের প্রতি আহ্বান রাখেন। তার এই আহ্বানে নিয়মিত নেতাকর্মীরা বিভিন্ন কৃষকের জমির ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। রূপগঞ্জ ও আড়াইহাজারে নিয়মিত তার নির্দেশে কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন নেতাকর্মীরা। এদিকে নারায়ণগঞ্জে খাদ্য সামগ্রী, ঈদ সামগ্রী, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ এবং কৃষকের পাকা ধান কেটে দেয়ার জন্য ২’শ জনের একটি টিম গঠন করেছেন। যারা এইসব কাজগুলো করবেন।

বন্দরের যুবদল নেতা আহাম্মদ আলীর নেতৃত্ব ধান কাটার কমিটি গঠন করা হয়েছে যে কমিটিকে কৃষক জানালে তারা কৃষকের ধান কেটে দিবেন। একইভাবে ফতুল্লায় যুবদল নেতা হাবিবুর রহমান হাবিব কৃষকের ধান কাটা কমিটি গঠন করেছেন যে কমিটি কৃষকের ধান কেটে দিবেন। তৈমূর আলম খন্দকার ঘোষণা দিয়েছেন যেসব নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছেন তাদেরকে গণসংবর্ধনা দিবেন তিনি।