সোনারগাঁয়ে আরও ১ মাসের বাড়িভাড়া মওকুফ করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতে নিজের ভাড়াটিয়াদের জন্য আরও এক মাসের বাড়িভাড়া মওকুফ করে দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা। গত এপ্রিল মাসের ভাড়া মওকুফের পর মে মাসের ভাড়াও মওকুফের ঘোষণা দিয়েছেন ফিরোজ হোসাইন।

পবিত্র মাহে রমজান ও মহান মে দিবস উপলক্ষে খেটে খাওয়া শ্রমজীবী মানুষের কষ্টের কথা বিবেচনায় নিয়ে মে মাসেরও নিজের বাড়িভাড়া মওকুফ করার ঘোষণা দেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাংস্কৃতিক সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন। এছাড়াও তিনি করোনার কারণে বেকার হয়ে পরা তার বাড়ির ভাড়াটিয়াদের পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করারও আগাম ঘোষণা দেন।

৩০ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে স্থানীয় মিডিয়াতে মোঃ ফিরোজ হোসাইন জানান, সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বন্দেরা এলাকায় তার বাড়িতে প্রায় ২৪টি পরিবার ভাড়াটিয়া হিসেবে বসবাস করে। ভাড়াটিয়া ওইসব পরিবারের বেশীরভাগ লোকই শ্রমজীবি খেটে খাওয়া সাধারণ মানুষ। করোনার প্রার্দুভাবের কারণে নিজের মানবতাবোধ থেকে গত মার্চ ও এপ্রিল মাসে ভাড়াটিয়া হিসেবে থাকা ওই ২৪টি পরিবারের জন্য বাসা ভাড়া মওকুফের ঘোষণা দেন তিনি।

এছাড়াও ওইসব পরিবারের জন্য খাদ্য সামগ্রীও বিতরণ করেন। তিনি বলেন, যেহেতু করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখনও শেষ হয়নি সেহেতু ভাড়াটিয়ারা এখনও ঘরবন্দী ও বেকার জীবন যাপন করছে। তাদের বেকারত্ব জীবন যাপন, পবিত্র মাহে রমজান ও মহান মে দিবসের কথা চিন্তা করে আবারও নতুন করে মে মাসের নিজ বাড়িরভাড়া মওকুফ করার ঘোষণা দেওয়া হয়েছে।

এছাড়াও মাহে রমজান ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ওইসব পরিবারের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করারও ঘোষণা দেওয়া হয়েছে। তিনি বলেন, যতদিন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন প্রতি মাসে শ্রমজীবী (বর্তমানে বেকার) ওইসব ভাড়াটিয়াদের প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হবে। সমাজের বিত্তবান প্রত্যেক ব্যক্তির উচিত এই মুহূর্তে যার যার সামর্থ অনুযায়ী বেকার, দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়ানো।