আড়াইহাজারে লকডাউন অমান্য, মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে লকডাউনের শুরু থেকে এখন পর্যন্ত সামাজিক দুরত্ব মানছেন না স্থানীয়রা। লকডাউন অমান্য চলছেই। বাংলাদেশের মধ্যে সবচেয়ে করোনা আক্রান্তের ঝুকিপূর্ণ জেলা হলো নারায়ণগঞ্জ। আর আড়াইহাজারের জনগণ প্রতিনিয়ত বিভন্ন কাজে নারায়ণগঞ্জ শহরে যাতায়াত করে থাকেন। এরই মধ্যে উপজেলায় ২২০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে ২৩জন নারী, পুরুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

এত ঝুকি থাকা সত্বেও সাধারণ জনগণ ঘরে না থেকে সামাজিক দুরত্ব না মেনে রাস্তা-ঘাটে, হাট-বাজারে মনগড়া মত চলাচল করছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দুরত্ব বজায় রাখার ক্ষেত্রে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হলেও তা উপেক্ষা করছে জনসাধারণ। প্রতিদিনই সামাজিক দরত্ব বজায় রাখার জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেন এবং সহকারী কমিশনার ভূমি) মোঃ উজ্জল হোসেন বিভিন্ন এলাকা ঘুরে জনগণকে ঘরে থাকার অনুররাধ করছেন।

যারা আদেশ অমান্য করছেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল-জরিমানা সহ বিভিন্ন আইনানুগ ব্যবস্থা নিচ্ছেন। সরজমিনে উপজেলার গোপালদী, রামচন্দ্রদী বিশনন্দী, উচিৎপুরা, তিলচন্দী, কামরানীর চর, পুরিন্দা, পাঁচরুখী, দুপ্তারা, কালীবাড়ী, বালিয়াপাড়া, ঝাউগাড়া, দিগলদী এসমস্ত বাজারগুলো পরিদর্শন করে দেখা যায় সকাল থেকে রাত পর্যন্ত সামাজিক দুরত্ব না মেনে জনসমাগম থাকে।

নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল বাবু উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে গিয়ে ত্রাণ দিয়ে সকল জনগণকে ঘরে থেকে সাবধানে থাকার আহবান জানিয়েছেন।