খালেদা জিয়ার পক্ষে ২৫ হাজার পরিবারের পাশে দাঁড়ালেন তৈমূর আলম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের গরীব দুস্থ অসহায় দিনমজুর খেটে খাওয়া ২৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। গত ৭ এপ্রিল থেকে রূপগঞ্জের প্রতিটি ইউনিয়ন এলাকায় নেতাকর্মীদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন তৈমূর আলম খন্দকার।

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বেসরকারি সহ সকল প্রতিষ্ঠান বন্ধ। ফলে সকল শ্রেণি পেশার মানুষের আয়ের সকল পথও বন্ধ। এমন পরিস্থিতিতে কষ্টে দিনাতিপাত কাটাচ্ছে গরীব অসহায় দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলো। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জের এসব পরিবারগুলোর পাশে দাড়িয়েছেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

এর আগের দিন ৫ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক খন্দকার তুহিন পারভেজ আলাল জানিয়েছিলেন, রূপগঞ্জের প্রতিটি ইউনিয়নে কমপক্ষে এক হাজার করে দুটি পৌরসভা ও প্রতিটি ইউনিয়নে মোট ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। তবে এই ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে দ্বিতীয় দফায় আরও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন তৈমূর আলম খন্দকার। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু ও পিয়াজ।

অন্যদিকে রূপগঞ্জের এসব খাদ্য সামগ্রী ছাড়াও নারায়ণগঞ্জের বিএনপির নেতাকর্মীদের পাশেও দাড়িয়েছেন তিনি যা প্রচার করতে নারাজ তৈমূর আলম খন্দকার।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সান নারায়ণগঞ্জকে বলেছেন, দূর্ভিক্ষহ মহামারি দুর্যোগে মানুষের পাশে ছিলাম, এখনও আছি ভবিষৎেও থাকবো। কোন মানুষ না খেয়ে থাকবে না ইনশাহআল্লাহ। নিয়মিত খাদ্য সামগ্রী মানুষের ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে। কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি জানান, প্রতিটি বছর পহেলা বৈশাখে ১৫ হাজার মানুষের জন্য আয়োজন করে থাকেন। এমন পরিস্থিতিতে সেই অনুষ্ঠান করা হবে না। তাই দুটি পৌরসভা সহ প্রতিটি ইউনিয়নের বিভিন্ন এলাকার ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। কিন্তু এমন পরিস্থিতিতে মনে করেছি আরও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা প্রয়োজন। তাই দ্বিতীয় দফায় আরও ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

গত ৭ এপ্রিল রূপগঞ্জের রূপসী ও গন্ধর্বপুর এলাকায় ১ হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিরবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন কেন্দ্রীয় ওলামাদলের সহ-সভাপতি মুন্সী সামসুর রহমান খান বেনু, জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক ডাঃ শাহীন খান, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক খন্দকার তুহিন পারভেজ আলাল, থানা কৃষকদলের সভাপতি মোহাম্মদ আলী প্রমূখ। একইদিন বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়।

৮ এপ্রিল রূপগঞ্জের ভুলতা ইউনিয়নের ১ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তৈমূর আলম খন্দকার। যুবদল নেতা মোয়াজ্জল, মিন্টু, মাসুম, জয়নাল, ছাত্রদল নেতা মাসুদুর রহমান, আলিফ, সোহরাব হোসেন এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।
৯ এপ্রিল উপজেলার চনপাড়া এলাকায় ১ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তৈমূর আলমের দেয়া এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন থানা শ্রমিকদল নেতা ইদ্রিস আলী ও চনপাড়া জাসাসের সাবেক সভাপতি রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা লতিফ, স্বেচ্ছাসেবক দল নেতা আফজাল হোসেন, শাহআলম, লুৎফর, হাবিব, শাহআলম, শামীম, জামাল হোসেন কুট্টি ও নারী নেত্রী রাশিদা প্রমূখ।

১৯ এপ্রিল উপজেলার ভুলতা ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তৈমূর আলম খন্দকারের পক্ষে জেলা কৃষকদলের সাবেক সাংগঠনিক ডাঃ শাহীন খান, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক খন্দকার তুহিন পারভেজ আলাল, থানা শ্রমিকদলের সেক্রেটারি আলমগীর, সাংগঠনিক সম্পাদক নূরা, জেলা যুবদল নেতা শরীফ, ছাত্রদল নেতা মাসুদুর রহমান ও শিশির খাদ্য সামগ্রী বিতরণ করেন।

২০ এপ্রিল উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের ওরগাঁও এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক ডাঃ শাহীন খান, বিএনপি নেতা হাবিবুল্লাহ, আফজাল হোসেন, কুদ্দুস মিয়া, দাউদ আলী ও আওলাদ হোসেন।

২১ এপ্রিল কাঞ্চন পৌর এলাকার ১ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তৈমূর আলম খন্দকার। পৌরসভার সাবেক কাউন্সিলর মহিবুর রহমান, পৌর ছাত্রদলের সাবেক সভাপতি তারিকুল ইসলাম বিপুল, যুবদল নেতা কবির হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল, মহিলা নেত্রী শিল্পী আক্তার, মনি বেগম, ছাত্রদল নেতা শফিকুল ইসলাম তৈমূর আলমের এসব খাদ্য সামগ্রী গরীব অসহায় পরিবারের মাঝে বিতরণ করেন।

২২ এপ্রিল উপজেলার দাউদপুর ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করেন বিএনপি নেতা আহসান উল্লাহ মাস্টার, যুবদল নেতা জহিরুল ইসলাম, আক্তার হোসেন, ছাত্রদল নেতা ইসহাক, জাব্বির, আসাদ, শাহিন সহ অন্যান্য নেতাকর্মীরা।

২৩ এপ্রিল বৃহস্পতিবার উপজেলার ভুলতা ইউনিয়নের ৭নং ওয়ার্ডে তৈমূর আলম খন্দকারের পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তৈমূর আলমের এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন মহিলা দল নেত্রী আলেয়া বেগম, ফাতেমা বেগম, থানা শ্রমিকদলের সেক্রেটারি আলমগীর, সাংগঠনিক সম্পাদক নুরা, ছাত্রদল নেতা মাসুদুর রহমান ও শিশির প্রমূখ।

২৫ এপ্র্রিল শনিবার করোনা মহামারিতে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের তৈমূর আলম খন্দকারের উদ্যোগে বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে অসহায় ও শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ থানা শ্রমিকদলের সহ-সভাপতি মোহাম্মদ তুহিন মিয়া ও জামান মিয়া প্রমুখ।