আড়াইহাজারে দিনমজুর অসহায় মানুষের মাঝে সুমনের অবিরাম খাদ্য সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাস ইস্যূতে স্থবির হয়ে আছে গোটা বিশ্ব। মরণব্যাধি এই ভাইরাসে নানাভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে মানুষ। করোনার আতঙ্কে চলাচল কমিয়ে দিয়েছে মানুষ। সরকারিভাবে সকল প্রতিষ্ঠান বন্ধ। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না কেউ। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছে দুঃস্থ ও অসহায় খেটে খাওয়া মানুষ। বন্ধ হয়ে গেছে তাদের আয় উপার্জন। একই পরিস্থিতি নারায়ণগঞ্জের আড়াইহাজারের খেটে খাওয়া দিনমজুর ও অসহায় গরীবদের জীবনজীবিকা। আর এমন সময় ইতিমধ্যে আড়াইহাজারবাসীর মনে স্থান করে নেয়া ভবিষতের যোগ্য উত্তরসূরী মাহমুদুর রহমান সুমন এগিয়ে এসেছেন এসব দুঃখী মানুষের পাশে।

উপজেলার প্রতিটি ইউনিয়ন এলাকায় গরীব অসহায় দিনমজুর পরিবার খুজে খুজে খাদ্র সামগ্রী বিতরণ করছেন তার নির্দেশনায় বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। করোনাভাইরাস পাদুর্ভাবের শুরুতেই আড়াইহাজার বাসীর মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন মাহমুদুর রহমান সুমন। একই সঙ্গে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতেও কাজ করেন। পরবর্তীতে উপজেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা টিমওয়ার্কের মাধ্যমে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন। নিয়মিত এই কর্মসূচি অব্যাহত রেখেছেন নেতাকর্মীরা।

তারই ধারাবাহিকতায় ১ এপ্রিল বুধবার সকালে আড়াইহাজার উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন থেকে বিএনপি নেতাদের দিয়ে টিম গঠন করে দায়িত্ব দিয়ে প্রতিটি ওয়ার্ড, গ্রাম, পাড়া মহল্লা ও রাস্তায় চলমান রিক্সাচালক, ভ্যানচালক সহ এলাকার দুঃস্থ ও অসহায় খেটে খাওয়া মানুষের মাঝে মাহমুদুর রহমান সুমনের ব্যক্তিগত তহবিল থেকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ সহ হাত দোয়ার সাবান বিতরণ করা হয়।

এ বিষয়ে মাহমুদুর রহমান সুমন বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। আমি আমার সাধ্য অনুযায়ী গরিব দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি। দেশের সামর্থ্যবান মানুষদের বলব, অনুগ্রহ করে আপনারাও এই অসহায় মানুষের পাশে দাঁড়ান। ক্ষুধার জ্বালায় অনেক মানুষ কষ্ট পাচ্ছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের নির্দেশ দিয়েছেন, সরকারের দিকে তাকিয়ে না থেকে দেশের মানুষের পাশে দাঁড়াতে হবে। আমরা তার নির্দেশ মেনে কাজ করছি।

এ বিষয়ে তিনি আরোও বলেন, সমস্ত প্রশংসা সেই আল্লাহ রাব্বুল আলামিনের। যিনি এই বিশ্বজগতের প্রতিপালক। যিনি আমাদের জীবন ও মৃত্যুর একমাত্র নির্ধারক। যিনি আমাদের রিজিকদাতা। গোটা বিশ্বজগতে যার একচ্ছত্র নিয়ন্ত্রণ। যিনি সবচেয়ে বেশি ক্ষমতাবান। যিনি সর্বদ্রষ্টা, সর্বজ্ঞানী। তিনি পারেন একমাত্র আমাদের এ গোটা পৃথিবী জুড়ে এখন সর্বত্র যে বিষয়টি নিয়ে আলোচনা, উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজমান করোনা ভাইরাস তা থেকে মুক্তি দিতে। তবে আমাদের সবার এখন উচিত বাসায় থাকা, অতি প্রয়োজন ছাড়া কারো বাহিরে যাওয়া উচিত হবে না। প্রত্যেকের উচিত বিশ্বস্বাস্থ্যবিধি মেনে চলা।