আড়াইহাজার বিএনপিতে সুমনের নেতৃত্বে মুলধারায় জাকির ও লিটন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির রাজনীতিতে মান অভিমান ভুলে গিয়ে মুলধারায় ফিরেছেন জেলা যুবদল নেতা জাকির হোসেন মেম্বার ও লিটন সরকার। কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক প্রয়াত বিএনপি নেতা এএম বদরুজ্জামান খান খসরুর ঘনিষ্ঠ কর্মী ছিলেন যুবদল নেতা জাকির হোসেন মেম্বার ও লিটন সরকার।

স্থানীয় বিএনপি নেতাকর্মীরা বলছেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও আড়াইহাজার উপজেলা বিএনপির প্রয়াত সভাপতি এএম বদরুজ্জামান খান খসরুর ভ্যান গার্ড হিসেবে খ্যাত জাকির মেম্বার ও লিটন সরকার ৭ই মার্চ শনিবার তারেক রহমানের ১৪তম কারাবন্ধি দিবস উপলক্ষে আলোচনা সভায় ফের মূলধারার নেতা মাহমুদুর রহমান সুমনের নেতৃত্বে ফিরেছেন জাকির মেম্বার ও লিটন সরকার।

ওই কর্মসূচিতে জাকির মেম্বার বলেন, খসরু আজ আমাদের মাঝে নেই কিন্তু তারই সুযোগ্য সন্তান সুমন আছেন। সুমনকেই আমরা আড়াইহাজার বিএনপির নেতাকর্মীরা অভিভাবক হিসেবে জানি। তাই সুমন ভাইয়ের প্রতি আমার আকুল আবেদন তিনি যেন আড়াইহাজার থানা যুবদলকে একটি আদর্শবান যুবদল হিসেবে উপহার দেন। যে যুবদল হবে আড়াইহাজার থানা যুবদলের সর্বকালের সেরা যুবদল কমিটি। এখানে যেন থাকে রাজপথের ত্যাগী নেতারা ও রাজপথের সক্রিয় নেতারা। যারা রাজপথ কম্পিত করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে পারে এমন নেতা।

যুবদলের আরেক নেতা লিটন সরকার বলেন, আমি শ্রদ্ধার সঙ্গে বলতে চাই আমার নেতা প্রয়াত বদরুজ্জামান খান খসরু ছিলেন আড়াইহাজার বিএনপির প্রতিষ্ঠা। তিনি সব সময় নিজের মতামতে অটল ছিলেন। তৃতীয় কোন ব্যক্তির তাবেদারি করতেন না। তাই আমি চাই খসরুর অবর্তমানে আমাদের অভিভাবক মাহনুদুর রহমান সুমন। তিনিও তার বাবার ন্যায় তৃতীয় কোন ব্যক্তির কথায় রাজপথের সক্রিয় নেতাকর্মীদের অবজ্ঞা করবেন না। কাছে টেনে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে ত্বরান্বিত করার সুযোগ করে দিবেন।

৭ই মার্চ শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৪তম কারাবন্দী দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রয়াত বিএনপির কেন্দ্রীয় নেতা এএম বদরুজ্জামান খান খসরুর নিজ বাসভবন ইলমদী এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির আগামী কমিটিতে সাধারণ সম্পাদক পদে জোড়ালো আলোচনায় থাকা মাহমুদুর রহমান সুমন।

এতে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি জহিরুল ইসলাম জহিরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: কাশেম ফকির।

এ সময় আরোও বক্তব্য রাখেন বিএনপি নেতা মাসুদ মিয়া, জাহিদ হাসান, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালউদ্দিন সালামত চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাকির মেম্বার, যুবদল নেতা লিটন সরকার, মোহাম্মদ ফারুক, হিরন মিয়া, হান্নাম মিয়া, সফিকুল ইসলাম, আশরাফুল ইসলাম আশরাফ, আশরাফুল ইসলাম, মজিবুর রহমান, আলামিন মেম্বার, আলম মিয়া, আলামিন খান, ছাত্রনেতা ফেরদৌস ভূঁইয়া, মেহেদী হাসান, রুহুল আমিন ও জুবায়ের আহমেদ জিকু প্রমূখ।

কর্মসূচিতে নেতাকর্মীরা দাবি করেন- ২০০৭ সালের ৭মার্চ তৎকালীন অবৈধ মঈনউদ্দিন-ফরুউদ্দিন সরকার মধ্য রাতে ক্যান্টনমেন্টের ৬শহীদ মইনুল রোডের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাসভবন থেকে তাকে তুলে নিয়ে ক্যান্টনমেন্ট থানায় নিয়ে যায়। গ্রেপ্তারের পর রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তাঁর বিরুদ্ধে ১২টি মিথ্যা মামলা দায়ের করা হয় এবং কয়েক দফা রিমান্ডে নিয়ে শারীরিকভাবে ব্যাপক নির্যাতন করা হয়।

পরে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দোয়া এবং প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।