যুবদল নেতার শিশু কন্যার কন্ঠে খালেদা জিয়ার মুক্তির গান, ফেসবুকে ভাইরাল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘ দুই বছর যাবত কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার মুক্তির দাবি করে দুই বছর ধরেই আন্দোলন করছে বিএনপি। কিন্তু তার জামিন হচ্ছেনা। এরি মাঝে তার মুক্তির জন্য নতুন নতুন শ্লোগানের পাশাপাশি বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন গান তৈরি করে তা ইউটিউব ও ফেসবুকে ছেড়েছেন।

ওইসব গান থেকে একটি গান শুনে নিজ কন্ঠে গেয়েছে নারায়ণগঞ্জের এক যুবদল নেতার শিশু কন্যা। যুবদল নেতা বাবার পাশে বসে মোবাইলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গান শুনে মুখস্থ করে নিয়েছে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া ইসরাত জাহান ইশা। ইশাকে আদর সবাই ডাকেন আদরী। সেই আদরীর কন্ঠে গাওয়া গান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেয়ার পর ভাইরাল হয়ে গেছে। মাত্র ৪৪ সেকেন্ডের গানের ভিডিওটিতে ১ লাখ ৬৫ হাজারের বেশি ভিউয়ার্স ভিজিট করেছে। যা রীতিমত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

জানাগেছে, গত ১২ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম হোসেন দিপুর শিশু কন্যা ইসরাত জাহান ইশার কন্ঠে গাওয়া একটি গানের ভিডিও সেলিম হোসেন দিপুর তার ফেসবুকে পোস্ট করেন। মুলত ইশার আগ্রহের কারনেই সেই ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন সেলিম।

‘কতদিন মাগো দেখিনা তোমায়, শুনিনা তোমার কথা, তোমার কথা ভাবলে শুধু বুকে বাড়ে ব্যথা, কিভাবে থাকো মাগো তুমি বন্ধি একা ঘরে, তোমার জন্য দেশের মানুষ কষ্টে কেঁদে মরে, মাগো তোমার জন্য দেশটা, তুমি মহান নারী’ এই শিরোনামের গানটি শিশু কন্যার কন্ঠে গাওয়া গানের ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

এই গান শেষে ইসরাত জাহান ইশা সকলের উদ্দেশ্যে বলেছে, ‘খালেদা জিয়ার সালাম নিন, ধানের শীষে ভোট দিন, তারেক জিয়ার সালাম নিন ধানের শীষে ভোট দিন’। গানটি গাওয়ার সময় ইশা তার সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাতে প্লেকার্ড নিয়ে গেয়ে যায়।

এদিকে রাজপথের একজন সক্রিয় যুবদলের কর্মী সেলিম হোসেন দিপু। একাধিক মামলায় তিনি আসামি। সোনারগাঁও উপজেলা বিএনপির নেতাকর্মীদের কাছে প্রিয়পাত্রও তিনি। কারন বিগত আন্দোলন সংগ্রামে হাজার হাজার নেতাকর্মী মামলায় জর্জরিত। এসব নেতাকর্মীদের জামিনের ব্যবস্থা সহ বিপদগ্রস্থ নেতাকর্মীদের পাশে দাড়াচ্ছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য আজহারুল ইসলাম মান্নান। সেই মান্নানের পিএস হিসেবে দায়িত্ব পালন করছেন সেলিম হোসেন দিপু। যার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন দক্ষতার সাথে। সেলিম হোসেন দিপুর পুরো পরিবার রাজনৈতিক কারনে ক্ষতিগ্রস্থ। তার আত্মীয়স্বজন প্রায় সবাই মামলার শিকার হয়েছেন। সেই সেলিম হোসেন দিপুর শিশু কন্যা গান শিখে সেই গান ভিডিও করে সেলিম হোসেন দিপুকে ফেসবুকে ছাড়তে বললে তা পোস্ট করেন তিনি।