শেরে বাংলা একাডেমির ক্রীড়া প্রতিযোগিতা, নবীনবরণ ও পুরস্কার বিতরনী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এমকে বাশার বলেছেন, শিক্ষার মান বৃদ্ধি করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ সুন্দর করতে হবে। শিক্ষার্থীদের মনোযোগ বাড়াতে হবে। আর শিক্ষার্থীদের মনোযোগ বাড়াতে হলে শ্রেণি কক্ষগুলো ডিজিটাল পন্থা অবলম্ভন করা প্রয়োজন। আর ডিজিটাল ক্লাশ রুম শিক্ষার্থীদের মনোযোগ বাড়াবে। তাই যেভাবে হোক ক্লাশ রুমগুলো ডিজিটাল করতে হবে। আর বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের শিক্ষার মান বৃদ্ধি করতে বর্তমান সরকার যেভাবে কাজ করছে খুব অল্প সময়ের মধ্যে উন্নত দেশের সাথে প্রতিদ্বন্ধিতা করতে পারবে।

২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম দেওভোগ নাগবাড়ী এলাকার শিশু মনস্তত্বভিত্তিক বিদ্যাপীঠ নাটাবের একটি প্রকল্প শেরে বাংলা একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, নবীনবরণ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার সাথে সাথে খেলাধুলার করার সুযোগ করে দিতে হবে। খেলাধুলায় শিক্ষার্থীদের মনে আনন্দ দেয়। মনে আনন্দ থাকলে মনোযোগি হয়ে লেখাপড়া করতে পারবে। এতে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান বৃদ্ধি পাবে। আর শেরে বাংলা একাডেমিকে ডিজিটাল করার জন্য ক্যামব্রিয়ানের সার্বিক সহযোগিতা থাকবে। প্রয়োজনে ক্যামব্রিয়ানের পক্ষ থেকে শিক্ষকদের প্রশিক্ষন দেয়ার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য যেভাবে কাজ করে যাচ্ছেন আশা করছি খুব শিগ্রই আমাদের দেশ সুন্দর একটি রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠা হবে। তাই এই সরকারকে কাজে লাগিয়ে আমাদের সামনের দিকে অগ্রসর হতে হবে।

এর আগে সকালে শেরে বাংলা একাডেমির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, নবীনবরণ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে একাডেমির ব্যবস্থাপনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের সভাপতিত্বে একাডেমির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরীর পরিচালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহসভাপতি শাখাওয়াত হোসেন বাচ্চু, যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ মিয়া, অ্যাডভোকেট জাকির হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক আইয়ুব আলী, সদস্য ফজলুল করিম, এমএ গফুর, মোহাম্মদ ফয়সাল, সায়েদুল ইসলাম শাকিল, বিদ্যালয়ের অধ্যক্ষ মাহমুদ আল মামুন রহমতউল্লাহ প্রমুখ।