পকেট ভারী করতে রাজনীতি করিনা: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রয়াত ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য একেএম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকীতে দোয়া প্রার্থনা করেছেন তারই সন্তান নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমান। তিনি দোয়া প্রার্থনা করে বলেছেন, আমার ভাই নাসিম ওসমান, সেলিম ওসমান, আমি বা আমার আব্বা আমরা যারাই সৃষ্টি হয়েছি নারায়ণগঞ্জের মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। নারায়ণগঞ্জের মানুষ যতটুকু করেছে, এই মহল্লাবাসী সবচেয়ে বেশি সেক্রিফাইস করেছে আমাদের জন্য। আমরা এলাকার প্রতিটি বাড়িঘরই আমাদের বাড়িঘর মনে করি। এখানকার সবার পরিবারই আমার পরিবার। সন্তান হিসেবে আমার বাবা-মায়ের জন্য যতটুকু করতে পেরেছি, আমার বাবার নেতাকর্মী যারা ছিলেন তারা তার চেয়ে কোন অংশে কম করেন নাই। তাই আমাদের পুরো পরিবার আপনাদের কাছে ঋণী।

শামীম ওসমান বলেন, আমরা নিজের পকেট ভারী করতে রাজনীতি করিনা। আমরা এমন রাজনীতি করি যে রাজনীতি করে মানুষকে খুশি করা যায়। আমার বাবা আমাদের মানুষের জন্য কাজ করার শিক্ষা দিয়ে গেছেন। তাই সেই কারণেই হয়তো আমরা মানুষের জন্য কাজ করে যে শান্তিটা পাই, বাবা-মার দোয়ার কারণেই পাই।

২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ আসর নারায়ণগঞ্জ শহরের উত্তর চাষাঢ়া জামে মসজিদে প্রয়াত ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য একেএম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়ার পূর্বে শামীম ওসমান এসব কথা বলেন।

দোয়া মাহফিলে ভাষা সৈনিক শামসুজ্জোহার দুই ছেলে জাতীয় পার্টির এমপি একেএম সেলিম ওসমান ও আওয়ামীলীগের এমপি একেএম শামীম ওসমান ছাড়াও জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা, সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সংরক্ষিত আসনের সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সেক্রেটারি অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া, যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, মহানগর আওয়ামী লীগের লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, নারায়ণগঞ্জ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, হোসেয়ারি এসোসিয়েশনের সভাপতি কাউন্সিলর নাজমুল আলম সজল, শামসুজ্জোহার নাতি অয়ন ওসমান, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া, সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমান, সোনারগাঁও থানা আওয়ামীলীগ নেতা লায়ন মাহবুবুর রহমান বাবুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়েত আলম সানি, সাবেক সেক্রেটারি মিজানুর রহমান সুজন, জেলা ছাত্রলীগ সভাপতি আজিজুর রহমান আজিজ, সেক্রেটারি আশরাফুল ইসমাঈল রাফেল প্রধান, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ সহ আওয়ামীলীগ, জাতীয়পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক দলের ব্যক্তিবর্গ ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।