বীর সেনাদের প্রশংসা পেলেন এমপি সেলিম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের নেতৃত্বে নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের সহযোগীতায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে ১৫ ফেব্রুয়ারি শনিবার সকালে নৌ-বিহারের আয়োজন করা হয়েছিল। যেখানে নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলা এলাকা থেকে প্রায় ৯৫০জন মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেছেন।

এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইনজীবী ও সাংবাদিক সহ প্রায় ১২’শ মানুষ ওই নৌ-বিহারে সঙ্গী হয়েছিলেন। সবকিছু মিলিয়ে ওই নৌ-বিহারটি প্রবীণ ও নবীণ সহ সকলের মাঝে একটি মিলন মেলায় পরিণত হয়েছিল।

জীবনের শেষ বয়সে এসে রণাঙ্গনের সঙ্গীদের সাথে এমন একটি উৎসবে মিলিত হতে পেরে আনন্দিত মুক্তিযোদ্ধারা। নৌ-বিহারের আনন্দের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সোনারগাঁও উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার এম সামসুল হক বলেন, আমাদের বর্তমান জেলা কমান্ডার ও সংসদ সদস্য সেলিম ওসমান আমাদের আনন্দ উল্লাসের ব্যবস্থা করে দিয়েছেন এটা স্মৃতি হয়ে থাকবে। নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনের সময় উনি একটি র‌্যালীর আয়োজন করেছিলেন। এছাড়াও নারায়ণগঞ্জ জেলার প্রায় ১ হাজার মুক্তিযোদ্ধাকে সংসদ সদস্য সংবর্ধনা দিয়ে সম্মাননা প্রদান করেছেন এসব কিছুই স্মৃতি হয়ে থাকবে। আমি আমাদের জেলা কমান্ডার এবং সংসদ সদস্য সেলিম ওসমানের কাছে দাবী রাখবো যাতে করে উনারা আমাদের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা প্রয়াত সাজেদ আলী মোক্তারের শততম জন্মবার্ষিকীতে একটি অনুষ্ঠানের আয়োজন করেন এবং প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধাদের একটি করে সম্মেলনের আয়োজন করেন।

বন্দর উপজেলার মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন আহম্মেদ গোলাপ বলেন, আজকে এই নৌবিহারের অংশ হিসেবে আমরা উল্লাসিত। বয়সের বার্ধক্য এবং শারীরিক অসুস্থ্যতা যেন আমাদের ঘরে আটকে রাখতে পারেনি। অতীতে আমাদের সংসদ সদস্য সেলিম ওসমান সদর, বন্দর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ এলাকার ৬০০ মুক্তিযোদ্ধাকে ৫০ হাজার টাকা করে সম্মাননা দিয়েছেন। নারায়ণগঞ্জ জেলা ও বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে অক্লান্ত পরিশ্রম অসামান্য অবদান রেখেছেন আমাদের এই সাংসদ সেলিম ওসমান। উনার বাবা মরহুম শামসুজ্জোহা, বড় ভাই প্রয়াত নাসিম ওসমান উনারা নিজেরাও মুক্তিযোদ্ধা ছিলেন এবং মুক্তিযোদ্ধাদের বিপদে আপদে পাশে থাকতেন উনাদের মত এমপি সেলিম ওসমান নিজে যেমন একজন মুক্তিযোদ্ধা এবং সব সময় মুক্তিযোদ্ধাদের পাশে থাকেন আমি তার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করছি।
বন্দর উপজেলার মুক্তিযোদ্ধা আব্দুল অহিদ বলেন, এই বুড়ো বয়সে নদীতে নৌ-বিহারে এসে আমি খুবই আনন্দিত ও আবেগাপ্লুত। এর সম্পূর্ন অবদান আমাদের সংসদ সদস্য সেলিম ওসমান। এছাড়াও তিনি আমাদের জন্য নারায়ণগঞ্জ জেলা ও বন্দর উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য অগ্রনী ভূমিকা রেখেছেন।

আড়াইহাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার কাজী ওয়াজ উদ্দিন বলেন, আজকের এই নৌ-বিহার আমার জন্য বিস্তর অনুভূতির। সারা জেলার মুক্তিযোদ্ধাদের সাথে একত্রিত হতে পেরেছি সবার সাথে দেখা এবং হাসি আনন্দের অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয়। এমপি সেলিম ওসমান, আমাদের কমান্ডার মোহাম্মদ আলী, এবং ব্যবসায়ী নেতা কাজল সহ যারা এর আয়োজন করেছেন তারা সবাই মুক্তিযোদ্ধাদের জন্য ভাবে। আনন্দ ভোগ করা সকল মুক্তিযোদ্ধা এবং আড়াইহাজার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে আয়োজনকারী সকলকে অভিনন্দন জানাচ্ছি।