হত্যা মামলার আসামি চাঁদাবাজ সবুজ সিকদারের গ্রেপ্তার দাবি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের জাহাজ শ্রমিক মাহাবুর রহমান হত্যার প্রধান আসামী নদী পথের শীর্ষ চাঁদা শ্রমিকলীগের কথিত নেতা সবুজ সিকদার সহ আসামিদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ সংগঠন। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু এই দাবি করেন।

৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেছেন, নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীতে নৌযান শ্রমিকদের কাছে এক ভয়ঙ্কর চাঁদাবাজ ও মুর্তমান আতঙ্ক সবুজ সিকদার দীর্ঘদিন ধরে বিভিন্ন অপকর্ম করে আসলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো রকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না বলেও অভিযোগ রয়েছে নৌ-যান শ্রমিকদের পক্ষ থেকে।
নৌ শ্রমিকদের অভিযোগ, ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগি সংগঠন শ্রমিক লীগের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন ধরেই শীতলক্ষ্যা নদীতে চাঁদাবাজির রাম রাজত্ব কায়েম করেছে এই সবুজ সিকদার ও তার বাহিনী।

নেতৃবৃন্দ বলেন, পাওনা চাওয়ার অপরাধে একজন সাধারণ শ্রমিককে পিটিয়ে হত্যা করা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। তারা বলেন, দূর্বলের উপর সবলের অত্যাচারের বিরুদ্ধে প্রচলিত বিচারহীনতার সংস্কৃতি ও বিবেকবানদের প্রতিবাদ বিক্ষোভ না থাকার কারণে অন্যায়কারীরা আজ বেপরোয়া হয়ে উঠেছে।

নেতৃবৃন্দ নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীকে নৌযান শ্রমিকদের জন্য চাঁদাবাজ ও সন্ত্রাসমুক্ত একটি অবাধ কর্মক্ষেত্র প্রতিষ্ঠার লক্ষ্যে অবিলম্বে সবুজ সিকদার সহ অভিযুক্তদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করে দৃষ্টান্ত সৃষ্টির জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবী করেন।