সিদ্ধিরগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার, ৪৪৭ বোতল ফেন্সিডিল উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ মৌচাক বাসস্টান্ড এলাকায় অভিযান চালিয়ে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১১)। এ সময় ৪৪৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। ৭ ফেব্রুয়ারি শুক্রবার র‌্যাব-১১ এর অপস অফিসার সহকারী পুুলিশ সুপার নাজমুল হাসান এ তথ্য জানান।

তিনি জানান, ৭ ফেব্রুয়ারি শুক্রবার ভোরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক বাসস্ট্যান্ড সংলগ্ন পাকা রাস্তার উপর গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর চেকপোস্টে সন্ধিগ্ধ পণ্যবোঝাই চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি হলুদ রংয়ের ট্রাকে তল্লাশী করে ৪৪৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ওই সময় মাদক ব্যবসায়ী মোঃ নুর করিমকে গ্রেপ্তার করা হয়।

তল্লাশীকালে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়। গ্রেপ্তারকৃত আসামী চট্টগ্রাম হতে ট্রাকে স্টীল শীটের কয়েল বোঝাই করে ঢাকা যাচ্ছিল। সে ট্রাকের ভিতরে পণ্য পরিবহনের আড়ালে অভিনব কৌশলে চালকের পাশের সীটের উপরে ২টি ট্রাভেল ব্যাগের ভিতর তালাবদ্ধ অবস্থায় লুকিয়ে ফেনসিডিল নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করতো।

র‌্যাব আরও জানায়, আসামী মোঃ নুর করিমের বাড়ী ফেনী জেলার সদর থানাধীন পূর্ব মধুপুর এলাকায়। গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদক ব্যবসা ছিল তার একমাত্র পেশা। চালক ছিল তার ছদ¥বেশ মাত্র।

দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল বাংলাদেশে প্রবেশ করায় এবং ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।