মাঝে মধ্যে ঝড়-ঝাপ্টা, অশুভ শক্তি আসে: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জামায়াত ইসলামীকে কোন এজেন্সি দেয়া হয়নি বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি বলেছেন, আপনার ধর্ম আপনার কাছে, আমার ধর্ম আমার কাছে। নিজের বিবেককে প্রশ্ন করুন আপনি ঠিকভাবে আপনার ধর্ম পালন করছেন তো। ধর্মের কেউ কোন এজেন্সি নিতে পারেনা। সৃষ্টিকর্তা যা জানেন তার সৃষ্টি তা জানেন না। সৃষ্টিকর্তাকে বিভিন্ন নামে ডাকলেও সবাই ডাকে সবার সন্তুষ্টির জন্য।

যারা ধর্মকে বিভক্ত করে ফায়দা লুটার চেষ্টা করে তারা সবচেয়ে বড় অধার্মিক এবং ধর্মীয় চেতনাবোধ তাদের মধ্যে থাকেনা- মন্তব্য করে শামীম ওসমান বলেন, আমি নামাজ পড়ি। আমার সেজদায় আল্লাহ থাকবেন কিনা সেটা আমার ব্যাপার। কারো কথায় কিছু হয় না। জামায়াত ইসলামকে কোন এজেন্সি দিয়ে দেওয়া হয়নি।

৭ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জে সরকারি গণগ্রন্থাগারে অনুষ্ঠিত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ ছাড়া শামীম ওসমান বলেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, এটা একটা ব্যানার। মুসলমানদেরও বিভিন্ন সংগঠনের ব্যানার রয়েছে। আমি এ ব্যানারগুলোতে বিশ্বাস করিনা। আমি একটা ব্যানারেই বিশ্বাস করি। জাতির পিতা মুক্তিযুদ্ধের আগে একটা প্রশ্ন করে সেটা হলো তুমি কে আমি কে? একযোগ উত্তরে আসে বাঙালি।

তিনি বলেন, মাঝে মধ্যে ঝড়-ঝাপ্টা, অশুভ শক্তি আসে। অনেকে অশুভ কাজ করে। যারা মানুষ মারে, আগুন জ্বালায়, হত্যা করে, তাদের কোনো ধর্ম নাই। এটাই আমি বিশ্বাস করি।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক প্রদীপ কুমার দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য ডা. নিম চন্দ্র ভৌমিক, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি কমান্ডার গোপীনাথ দাস, সভাপতি মন্ডলীর সদস্য জয়ন্ত সেন দীপু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, সাংগঠনিক সম্পাদক রবীন্দ্রনাথ বসু, অ্যাডভোকেট তাপস কুমার পাল, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার সাহা প্রমূখ।