মান্নানের কব্জায় সোনারগাঁ পৌর বিএনপির পকেট কমিটি ঘোষণা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানের অনুগামী নেতাদের অগ্রাধিকার দিয়ে সোনারগাঁও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করেছে জেলা বিএনপি। মান্নানের লোকজনকে দিয়েই পূর্ণাঙ্গ কমিটি গঠনের পায়তারার অংশ হিসেবে এভাবে পকেট কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। কারন এই আহ্বায়ক কমিটির নেতারাই ৯টি ওয়ার্ড কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। ফলে এরাই থাকবেন সভাপতি ও সেক্রেটারি পদে। এই কমিটির বেশকজন নেতা রাজপথের আন্দোলন সংগ্রামে নিস্ক্রিয় ভুমিকা রেখেছিলেন।

৪ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহামুদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। তবে এই কমিটির আগে তৎকালীন জেলা বিএনপির সভাপতি তৈমূর আলম খন্দকার পৌর বিএনপির কমিটি গঠন করেছিলেন। ওই সময় এমএ জামানকে সভাপতি ও বশির উদ্দীন মোল্লাকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর বশির উদ্দীন মোল্লার মৃত্যুবরণের পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন হুমায়ুন কবির রফিক। কয়েক মাস পূর্বে অসুস্থ্যতার কারন দেখিয়ে এমএ জামান পৌর বিএনপির সভাপতির দায়িত্ব থেকে পদত্যাগ করেন। এরপর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন শাহজাহান মেম্বার। তবে সম্প্রতি এমএ জামান পৌর জাতীয়পার্টির আহ্বায়ক হিসেবে দায়িত্ব নেন।

জেলা বিএনপির সেক্রেটারি জানান, পৌর বিএনপির আহ্বায়ক কমিটিতে মোঃ শাহজাহান মেম্বারকে আহবায়ক ও মোঃ মোতালেব মিয়াকে সদস্য সচিব করে ৪১ সদস্য রয়েছেন। কমিটিতে সফিকুল ইসলাম নয়ন, মোঃ শাহীন আহাম্মদ, নজরুল ইসলাম বাচ্চু, ফারুক আহাম্মদ তপন (কাউন্সিলর), মোঃ আলমগীর হোসেন, আবু ছাইদ, মোঃ ফরিদ হোসেন, অ্যাডভোকেট সাদ্দাম হোসেন, মাসুম মোল্লা, মোঃ আব্দুর রহিম, নাসির উদ্দীন (সাবেক কাউন্সিলর), শামসুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করা হয়।