‘অয়ন ওসমানের নাম ভাঙ্গিয়ে অপকর্ম করলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিন’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কারো ব্যক্তিগত দায়-দায়িত্ব একেএম অয়ন ওসমান নিবেনা বলে সাফ জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান। ৪ ফেব্রুয়ারি মঙ্গলবার এক বিবৃতিতে দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগ।

ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কেউ ঝুট সন্ত্রাসী, চাঁদাবাজী সহ অপরাধমূলক কর্মকান্ডে করলে তাকে কোন প্রকার ছাড় দেয়া হবেনা বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ ও মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রধান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাইল রাফেল প্রধান ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু।

হাবিবুর রহমান রিয়াদ প্রধান বলেন, কোন ব্যক্তির দায় দায়িত্ব সংগঠন নিবেনা। নারায়ণগঞ্জ ছাত্রলীগ একটি সু-সংগঠিত ছাত্র সংগঠন। আর যারা ছাত্রলীগের নাম ব্যবহার করে নারায়ণগঞ্জ ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে তাদের কাউকে ছাড় দেয়া হবেনা।

রিয়াদ আরো বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য উন্নয়নের রূপকার জননেতা একেএম শামীম ওসমানের ছেলে একেএম অয়ন ওসমান নারায়ণগঞ্জ ছাত্রলীগকে সু-সংগঠিত রাখতে বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন। তিনি আমাদের ভাই, বন্ধু ও অভিভাবক। জেলা ও মহানগর ছাত্রলীগের সুনাম অক্ষুন্ন রাখতে তিনি আমাদের সহযোগীতা করে থাকেন। কিন্তু কারো ব্যক্তিগত দায়-দায়িত্ব অয়ন ওসমান নিবেনা। যদি কেউ ছাত্রলীগ ও অয়ন ওসমানের নাম ভাঙ্গিয়ে কোন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত হয় তাহলে তাকে তাৎক্ষনিক আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার আহবান জানিয়েছেন রিয়াদ।

মঙ্গলবার পৃথক দুটি প্রেস বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের নেতারা বলেছেন, জাতির পিতার হাতে গড়া শিক্ষা, শান্তি, প্রগতির পতাকাবাহী বাংলাদেশের সবচেয়ে বড় ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এদেশের ইতিহাস ঐতিহ্য সংগ্রাম সাফল্যে এই সংগঠনের আছে অনবদ্য ভূমিকা। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের সুনামকে নষ্ট করার জন্য বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালানো হয়, আমরা নারায়ণগঞ্জ ছাত্রলীগ পরিবার এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

আরও জানানো হয়- সকলের অবগতির জন্য জানাতে চাই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের নাম ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নাম ব্যবহার করে যদি কোনো ছাত্র নেতা সংগঠন বিরোধী অপকর্মে জড়িত হয় তদন্ত সাপেক্ষে অপকর্মকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগ কোন অপকর্মের দায় নিবেনা।