শামসুজ্জোহার কবরে নির্বাচিত মোহসীন-মাহবুব পরিষদের শ্রদ্ধাঞ্জলি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মরনোত্তর সংবর্ধনা পাওয়া ভাষা সৈনিক প্রয়াত শামসুজ্জোহার কবর জিয়ারত করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ (২০২০-২১) মেয়াদে সভাপতি পদে নির্বাচিত অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জন আইনজীবীদের পরিষদ। ৩ ফেব্রুয়ারি সোমবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের মাসদাইরে কেন্দ্রীয় করবস্থানে শামসুজ্জোহার কবর জিয়ারত করে প্রয়াত ভাষা সৈনিকের কবরে শ্রদ্ধাঞ্জলি দেন নির্বাচিত আইনজীবীরা।

এখানে উল্লেখ্যযে, প্রয়াত ভাষা সৈনিক শামসুজ্জোহা হলেন নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান এবং প্রয়াত এমপি নাসিম ওসমানের পিতা।

এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট মোহাম্মদ আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান ও অ্যাডভোকেট কামরুন নেছা সুবর্ণা।

জানাগেছে, এর আগের দিন ২ ফেব্রুয়ারি রবিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ সালের দায়িত্ব গ্রহণ করেন সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জন আইনজীবীদের নির্বাচিত পরিষদ।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মোহসীন-মাহবুব পরিষদ। এর আগে বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে বিগত পরিষদের নেতারা নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এ ছাড়াও রবিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দীন ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সঙ্গে সাক্ষাত করেন নবনির্বাচিত পরিষদের নেতারা। ওই সময় বিগত কমিটির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলও উপস্থিত ছিলেন। দায়িত্ব গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্রতিক্রিয়ায় বলেন, আইনজীবীদের কল্যাণে আমরা নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করব।

গত ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জনের পূর্ণ প্যানেল বিজয়ী হয়।