সোনারগাঁয়ে কলা গাছের সঙ্গে ইউপি মেম্বারের শত্রুতা, থানায় অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার হাড়িয়া এলাকায় দেড় লাখ টাকার ফলজ গাছ জোর করে কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে ইউনিয়ন পরিষদের এক (মেম্বার) সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় গাছ বাগানের মালিক উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানাগেছে, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া চৌধুরীপাড়া এলাকায় মৃত আব্দুল কাদিরের ছেলে মোঃ জামান র্দীঘ ২ বছর যাবৎ বিভিন্ন প্রজাতির ফল-ফলাদির গাছ সহ প্রায় ৬০টি কলা গাছ, আমগাছ, বড়ই গাছ, ডেইয়া সহ রোপনকৃত ফলের গাছ ও ফলের বাগান করে চাষ করে আসছিলেন।

অভিযোগ করা হয়- ২৮ জানুয়ারি মঙ্গলবার দুপুরে বৈদ্যেরবাজার ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ইসমাইলের নেতৃত্বে সানাউল্লাহ, শাহআলম, রুবেল, বাদল সহ আরোও ৮/১০ অজ্ঞাত সন্ত্রাসী বাহিনীরা গাছগুলো এলোপাথারীভাবে কেটে দেড় লাখ টাকার ক্ষতিসাধন করে পালিয়ে যায়।

পরে বাগানের মালিক মোঃ জামান বিকেলে দেখতে পান বাগানের রোপনকৃত গাছগুলো ডাল পাতা এবং গাছের গুড়া থেকে কেটে ফেলেছে। বাগানের মালিক খোঁজ নিয়ে জানতে পাড়ে বৈদ্যেরবাজার ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ইসমাইল হোসেন গাছগুলো সন্ত্রাসী বাহিনী দিয়ে কেটে ফেলে।

পরে মঙ্গলবার সন্ধায় উপজেলা নির্বাহী অফিসারের বরাবর এবং সোনারগাঁ থানা অফিসার ইনর্চাজের কাছে বাগানের মালিক মোঃ জামান বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এলাকাবাসীর অভিযোগ র্দীঘ দিন যাবৎ বৈদ্যের বাজার ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ইসমাইলের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। এ ব্যাপারে বৈদ্যেরবাজার ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ইসমাইল বলেন, আমি রাস্তার কাজ পেয়েছি আর জামান রাস্তার মধ্যে গাছ লাগিয়েছে তাই গাছ কাটতে আমি বাধ্য হয়েছি।

সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, একটি লিখিত অভিযাগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আনইগত ব্যবস্থা নেয়া হবে।