আইনজীবীরা বিএনপিকেই বয়কট করেছে: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্যানেলের বিজয়ের পরদিন সকালে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আসেন নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমান। ওই সময় নবনির্বাচিত আইনজীবীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ওই সময় শামীম ওসমান বলেছেন, বিএনপিকেই নারায়ণগঞ্জের আইনজীবীরা বয়কট করেছেন।

শামীম ওসমান বলেন, বিএনপির চিরাচরিত নিয়ম বয়কট বর্জন করা। তারাই করেছেন। আসলে এই নির্বাচনে বিএনপি বয়কট করেনি, বিএনপিকেই নারায়ণগঞ্জের আইনজীবীরা বয়কট করেছেন। কারন ৯২২জন ভোটারের মধ্যে ৬৩২ জন ভোটার এই নির্বাচনে অংশগ্রহণ করে মোহসীন-মাহবুব প্যানেলকে ভোট দিয়েছে। সুতরাং অনেক ষড়যন্ত্র, অনেকের অনেক কিছুর পর এই প্যানেল আইনজীবীদের ভোট নির্বাচিত হয়েছে। ৩১ জানুয়ারি নারায়ণগঞ্জ আদালতপাড়ায় নির্বাচিতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় এসব কথা বলেন শামীম ওসমান।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০২০-২১ সালের দায়িত্ব গ্রহণ করেছেন সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭জন আইনজীবীদের নির্বাচিত পরিষদ।

২ ফেব্রুয়ারি রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান মোহসীন-মাহবুব পরিষদ। এর আগে বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের নেতৃত্বে বিগত পরিষদের নেতারা নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এ ছাড়াও বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দীন ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলমের সঙ্গে সাক্ষাত করেন নবনির্বাচিত পরিষদের নেতারা। ওই সময় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলও উপস্থিত ছিলেন। দায়িত্ব গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্রতিক্রিয়ায় বলেন, আইনজীবীদের কল্যাণে আমরা নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করব।

এ সময় উপস্থিত ছিলেন- নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট মোহাম্মদ আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান ও অ্যাডভোকেট কামরুন নেছা সুবর্ণা।

জানাগেছে, গত ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে ১৭ জনের পূর্ণ প্যানেল বিজয়ী হয়।