সিটি নির্বাচন বিএনপির চ্যালেঞ্জ, ভোট চুরি প্রতিরোধ করতে হবে: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে বিএনপি গ্রহণ করেছে বলে দাবি করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। তিনি বলেন, এই নির্বাচনকে আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কারন এই সরকার ভোট চোরের সরকার। ইতিপূর্বে এই সরকারের অধীনে যত নির্বাচন হয়েছে কোন ভোট হয় নাই, জনগণ ভোট দিতে পারে নাই।

২৫ জানুয়ারি শনিবার দিনব্যাপী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির দলীয় ধানের শীষ প্রতীকের প্রার্থী ইশরাক হোসেনের পক্ষে ভোট প্রার্থনা, গণসংযোগ শেষে পথসভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন সাখাওয়াত হোসেন খান। এদিন তিনি ৫৯নং ওয়ার্ডের প্রায় প্রতিটি এলাকায় গিয়ে ধানের শীষ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেন। সেই সঙ্গে বিভিন্ন নির্বাচনী ক্যাম্পে গিয়ে পথসভায় তিনি বক্তব্য রাখেন। একই সঙ্গে ওই ওয়ার্ডের বিএনপির সমর্থিত কাউন্সিলর প্রার্থী আসলাম মোল্লার পক্ষে ঝুড়ি মার্কায়ও ভোট প্রার্থনা করেন।

সাখাওয়াত হোসেন খান আরও বলেন, আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি কর্পোরেশনের যে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই নির্বাচনে আমাদের চ্যালেঞ্জ হলো এই সরকার যেনো ভোট চুরি করতে না পারে। সেই ব্যবস্থা আমাদের জনগণকে করতে হবে। সকলকে সকাল থেকে ভোট কেন্দ্রে অবস্থান নিতে হবে এবং সরকারের কোন নীল নকশা ভোট চুরির বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রতিটি ভোট কেন্দ্রে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

তিনি বলেন, আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। সেই প্রতিবাদস্বরূপ আপনারা ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জবাব দিবেন।

স্থানীয় বিএনপির নেতাকর্মী ও নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের নিয়ে তিনি ৫৯নং ওয়ার্ড এলাকায় রীতিমত শোডাউন করে ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করেন।

এসময় সাখাওয়াত হোসেন খানের সঙ্গে ছিলেন- জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, মহানগর বিএনপি নেতা মহিউদ্দীন শিশির, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি তারিকুল ইসলাম খান তারেক, শহিদুল ইসলাম রিপন, পারভেজ মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মুুছা, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান রাজ, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল রহমান জিয়া, যুবদল নেতা সম্রাট হোসেন সুজন, মাহাবুবুর রহমান সহ অন্যান্য নেতাকর্মীরা।