শামীম ওসমানের বক্তব্যে মুগ্ধ মহানগর যুবদল নেতা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামীলীগের এমপি ও প্রভাবশালী আওয়ামীলীগ নেতা একেএম শামীম ওসমানের বক্তব্যে মুগ্ধ হয়েছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক এএমএম সাগর। অথচ আগের দিন ফতুল্লায় আওয়ামীলীগের এক অনুষ্ঠানে শামীম ওসমান নারায়ণগঞ্জে বিএনপিকে ক্ষমা চাইতে বলেছিলেন।

৩০ নভেম্বর শনিবার শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সম্মিলিত নাট্যকর্মী জোটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখছিলেন শামীম ওসমান। শামীম ওসমান মঞ্চের সামনে ডায়েসে বক্তব্য রাখার সময় অনেকটা ধাক্কাধাক্কি করেই প্রথমে শামীম ওসমানের পেছনে দাড়ান যুবদল নেতা সাগর। সেখান থেকে অনেক চেষ্টায় তিনি শামীম ওসমানের বাম পাশে দাড়ান। শামীম ওসমানের পাশে দাড়াতে রীতিমত তিনি যুদ্ধ করলেন। এরপর তিনি মুগ্ধ হয়ে শামীম ওসমানের বক্তব্য শুনেন। এমনকি সংগঠনের সকলে যখন শামীম ওসমানের সঙ্গে ফটোসেশন করেন তখন শামীম ওসমান মঞ্চে বসা এবং শামীম ওসমানের পেছনেই দাড়িয়ে ছিলেন সাগর। শামীম ওসমানের পাশে দাড়ানোর ছবি প্রকাশ হবে বিষয়টি তার কাছে মনে হলো বড় কিছু পাওয়ার মতই।

তবে খোজ নিয়ে জানা গেছে তিনি নাট্যকর্মী জোটের প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন এবং তিনি সেখানে উপস্থিত ছিলেন। কিন্তু শামীম ওসমানের পাশে দাড়ানোর চেষ্টার বিষয়টি তাকে দেখে উপস্থিত অনেকেই মুচকি হেঁসেছেন। নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও সেক্রেটারি মমতাজ উদ্দীন মন্তুর নেতৃত্বাধীন কমিটিতে তিনি যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

জানাগেছে, ওই অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে ছোট বেলায় দেখতাম নিয়মিত নাটক মঞ্চস্থ হতো। নাটকের পর নাটক হতো। আমি নিজেও জীবনে একটা নাটক করেছিলাম।

তিনি রাজনীতির প্রসঙ্গ টেনে বলেন, নারায়ণগঞ্জে যে নাটক চলছে তা দেখতে দেখতে আমিও নাটক শিখে গেছি। এখন ধরাই যায় না কোনটা নাটক আর কোনটা সত্য। আমিও নাটক করবো।

নাটকের বিষয়ে তিনি বলেন, নাটক আমি খুব পছন্দ করি। আগে ছোটবেলায় দেখতাম আমাদের নারায়ণগঞ্জে একের পর এক নাটক হতো। এখন আর হয় না। নাটক এখন প্রায় বিলুপ্তের পথে।

মেয়র আইভীর বাবার নামে হওয়া চুনকা পাঠাগার নিয়ে শামীম ওসমান বলেন, এখানে যেই আলী আহম্মদ চুনকা পাঠাগারটা আছে, সেখানে নাকি নাটক করার জন্য খুব একটা উপযুক্ত নয়। চাষাড়া জিয়া হলের অবস্থাও ভালো না। শিল্পকলা একাডেমিও সম্পন্ন হয়নি। আমি তরান্বিত করার চেষ্টা করবো এটা যাতে দ্রুত সম্পন্ন হয়। নাটকের জন্য যত রকম সহযোগিতা লাগে আমাকে বইলেন আমি করবো।

নারায়ণগঞ্জ শহরের গণগন্থাগারে সংগঠনটির সভাপতি হুমায়ূন কবিরের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নারায়ণগঞ্জের প্রধান প্রেকৌশলী মো. আজিজুল হক, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার রুনা লায়লা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ কাউন্সিলর মতিউর রহমান মতি ও কাউন্সিলর ইফতেখার আলম খোকন প্রমূখ।