আমিও নাটক শিখে গেছি: এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে ছোট বেলায় দেখতাম নিয়মিত নাটক মঞ্চস্থ হতো। নাটকের পর নাটক হতো। আমি নিজেও জীবনে একটা নাটক করেছিলাম।

তিনি রাজনীতির প্রসঙ্গ টেনে বলেন, নারায়ণগঞ্জে যে নাটক চলছে তা দেখতে দেখতে আমিও নাটক শিখে গেছি। এখন ধরাই যায় না কোনটা নাটক আর কোনটা সত্য। আমিও নাটক করবো।

নাটকের বিষয়ে তিনি বলেন, নাটক আমি খুব পছন্দ করি। আগে ছোটবেলায় দেখতাম আমাদের নারায়ণগঞ্জে একের পর এক নাটক হতো। এখন আর হয় না। নাটক এখন প্রায় বিলুপ্তের পথে।

৩০ নভেম্বর শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সম্মিলিত নাট্যকর্মী জোটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

মেয়র আইভীর বাবার নামে হওয়া চুনকা পাঠাগার নিয়ে শামীম ওসমান বলেন, এখানে যেই আলী আহম্মদ চুনকা পাঠাগারটা আছে, সেখানে নাকি নাটক করার জন্য খুব একটা উপযুক্ত নয়। চাষাড়া জিয়া হলের অবস্থাও ভালো না। শিল্পকলা একাডেমিও সম্পন্ন হয়নি। আমি তরান্বিত করার চেষ্টা করবো এটা যাতে দ্রুত সম্পন্ন হয়। নাটকের জন্য যত রকম সহযোগিতা লাগে আমাকে বইলেন আমি করবো।

নারায়ণগঞ্জ শহরের গণগন্থাগারে সংগঠনটির সভাপতি হুমায়ূন কবিরের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নারায়ণগঞ্জের প্রধান প্রেকৌশলী মো. আজিজুল হক, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার রুনা লায়লা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ কাউন্সিলর মতিউর রহমান মতি ও কাউন্সিলর ইফতেখার আলম খোকন প্রমূখ।