প্রয়াত খসরু ও ইকবালকে স্মরণ করলেন আজাদ

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরু ও কেন্দ্রীয় বিএনপির সদস্য প্রয়াত এএফএম ইকবালকে স্মরণ করেছেন নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

১৯ ডিসেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম আজাদের পক্ষে আনুুষ্ঠানিকভাবে মাঠে নামেন মাহমুদুর রহমান সুমন। ওই সময় কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রয়াত এএম বদরুজ্জামান খান খসুরুর বাসভবন আড়াইহাজারের ইলমদী এলাকায় নেতাকর্মীদের নিয়ে সমবেত হন মাহমুদুর রহমান সুমন। ওই সময় উপস্থিত ছিলেন প্রার্থী নজরুল ইসলাম আজাদ সহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরাও। এ আসনে প্রাথমিকভাবে ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেয়েছিলেন তিনিও। তিনি এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ওই অনুষ্ঠানে নজরুল ইসলাম আজাদ বলেন, আড়াইহাজার বিএনপি ধরে রেখেছেন খসরু সাহেব। আমি যখন থেকে বিএনপি বুঝি তখন থেকে জানি আড়াইহাজার বিএনপি ঐক্যবদ্ধ করে রেখেছেন। সচল রেখেছেন খসরু সাহেব। সব সময় তিনি দলকে সুসংগঠিত করে রাখার চেষ্টা করেছেন। আপনারা সবাই এটা অবগত আছেন। আমি বলতে চাই বিএনপি ক্রান্তিলগ্নে কেউ কেউ দল ছেড়ে অন্য জায়গায় চলে গেছেন। খসরু সাহেব কিন্তু কোথাও যাননি। উনি আমার অভিভাবক। আমি প্রথমে উনার কবর জিয়ারত করেছি। তারপর রোকনউদ্দিন মোল্লার কবর জিয়ারত করেছি। তারপর ইকবাল ভাইয়ের কবর জিয়ারত করেছি। তারপর আমি আমার নির্বাচনী কাজ শুরু করি।

আজাদ আরও বলেন, আমার কথা হলো যে সম্মানী লোক, আল্লাহ যাকে সম্মান দিয়েছেন তাকে আমাদের সম্মান করা উচিত। আমি বলতে চাই আমি সুমন ও আঙ্গুর সাহেবের বাসায় গিয়েছি। তিনি যদি আসেন মোস্টওয়েলকাম। সবাই মিলে নির্বাচন করব। আপনারা যদি বাবুকে না সড়ান তাহলে গত ১০ বছরে বাবু যা করেছেন। আবার আসলে কী করবে কল্পনাও করতে পারবেন না। ধানের শীষ আমার মার্কা নয়, ধানের শীষ খালেদা জিয়ার মার্কা, ধানের শীষ তারেক জিয়ার মার্কা, ধানের শীষ সুমন ভাইয়ের মার্কা, ধানের শীষ আপনাদের সবার মার্কা। ধানের শীষকে আপনাদের জয়যুক্ত করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক জিয়া দেশে আনতে হবে।

আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাশেম ফকিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আড়াইহাজার উপজেলা জামায়তে ইসলামীর সাধারণ সম্পাদক মোতাহার হোসেন ভূইয়া, বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল, উপজেলা মহিলা দলের সভাপতি পারভীন আক্তার, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রফিক ভুইয়া, হাইজাদী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুল্লাহ, আড়াইহাজার উপজেলা যুবদল নেতা জহিরুল ইসলাম, ছাত্রদলের সাবেক নেতা জাকির হোসেন ভূইয়া, লিটন মিয়া, ছাত্রদল নেতা এরশাদ আলী, মাহমুদুর রহমান তুষার, শ্রমিকদল নেতা শানু, আবুল কালাম ও মকবুল হোসেন প্রমুখ।