‘আড়াইহাজার বিএনপিকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী রাখতে সুমনের বিকল্প নাই’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক বিএম কালাম নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি হিসেবে একমাত্র মাহমুদুর রহমান সুমনকেই যোগ্য মনে করেন। সুমনকে সভাপতি পদে দেখতে চেয়ে বিএম কালাম বলেন, মাহমুদুর রহমান সুমন আমার রাজনৈতিন গুরু ও অভিভাবক। আমি মনে করি আড়াইহাজার বিএনপির প্রত্যেকটি নেতাকর্মীর অভিভাবক ছিলেন প্রয়াত বিএনপি নেতা এএম বদরুজ্জামান খান খসরু। আর তারই সুযোগ্য সন্তান মাহমুদুর রহমান সুমন।

মাহমুদুর রহমান সুমন সম্পর্কে কালাম বলেন, কেন্দ্রীয় যুবদলের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন যাবত। পরবর্তীতে তিনি খসরুর মৃত্যুর পর আড়াইহাজার উপজেলা বিএনপির হাল ধরেন। যার ফলশ্রুতিতে আড়াইহাজার বিএনপির নেতাকর্মীরা মাহমুদুর রহমান সুমনকে আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি পদে দায়িত্ব দেন।

তিনি আরও দাবি করেন, মাহমুদুর রহমান সুমন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতির দায়িত্বও পালন করে আসছেন। কোন প্রকার বির্তকিত কর্মকান্ডে না জড়িয়ে তিনি সক্রিয় রাজনীতি করছেন। গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির কেন্দ্রীয় নীতি নির্ধারকরা প্রাথমিকভাবে তাকে আড়াইহাজার আসন থেকে মনোনয়নও দিয়েছিলেন। চূড়ান্তভাবে তাকে মনোনিত করা না হলেও দলের সিদ্ধান্তে নির্বাচনী মাঠেই ছিলেন সুমন। নেতাকর্মীদের ধানের শীর্ষে নির্বাচনের নির্দেশ দিয়েছিলেন। গত নির্বাচন করতে গিয়ে অনেক নেতাকর্মী গায়েবী মামলার শিকার হয়েছেন। যাদের জামিন করে এনেছেন মাহমুদুর রহমান সুমন। তিনিও মামলার আসামি হন।

যুবদলের এই নেতা আরোও বলেন, আমি বিশ্বাস করি মাহমুদুর রহমান সুমনকে সভাপতি করা হলেই আড়াইহাজার বিএনপির মধ্যে ঐক্য ফিরে আসবে। তিনি বলেন, ইতিমধ্যে আড়াইহাজারবাসী দেখতে পেয়েছেন আমার শ্রদ্ধেয় বড় ভাই আনোয়ার হোসেন অনু ও পারভিন আক্তার ঐক্যবদ্ধ হয়ে সুমনের সঙ্গে রাজনীতিতে ফিরেছেন। আমি তাদেরকে ধন্যবাদ জানাই আড়াইহাজার উপজেলা বিএনপির মূলধারার রাজনীতির সঙ্গে যোগদান করার জন্য।

এখানে উল্লেখ্যযে, গত ৯ নভেম্বর খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্রমিকদলের এক প্রতিবাদ সভায় মাহমুদুর রহমান সুমনের সঙ্গে রাজনীতিতে ফিরেন অনু ও পারভীন আক্তার।

যুবদল নেতা কালাম বলেন, আড়াইহাজার বিএনপিকে ঐক্যবদ্ধ করে রাখতে মাহমুদুর রহমান সুমনের কোন বিকল্প নাই। সুমনই এমন একজন ব্যক্তি যিনি আড়াইহাজার বিএনপির ক্লিন ইমেজধারী কর্মীবান্ধব নেতা। তাকেই সভাপতি পদে আমরা দেখতে চাই।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের প্রতি আস্থা রেখে যুবদল নেতা কালাম বলেন, তারা দুজনই খুবই বিচক্ষণ বিএনপি নেতা। আমার বিশ্বাস তারা আড়াইহাজার বিএনপির কমিটি গঠনে তারা সঠিক বিচক্ষণতার পরিচয় দিবেন। একজন ক্লিন ইমেজধারী ব্যক্তির হাতে আড়াইহাজারের দায়িত্ব দিবেন। আমার অঘাত বিশ্বাস মরহুম এএম বদরুজ্জামান খান খসরুর অবদান ও মাহমুদুর রহমান সুমনের ত্যাগের অবশ্যই মূল্যায়ন করবেন।