আড়াইহাজার বিএনপির নেতৃত্ব চান ৩০ মামলায় নির্যাতিত জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা বিএনপির কমিটি গঠন নিয়ে বেশ আলোচনা চলছে। ইতিমধ্যে নেতৃত্বে আসতে বেশকজন নেতা নিজেদের অবস্থান জানানি দিতে নিজেদের বলয়ের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করছেন। সভাপতি ও সেক্রেটারি পদে একাধিক নেতা প্রত্যাশা করে আসছেন। জেলা বিএনপির সেক্রেটারি অধ্যাপক মামুন মাহামুদ জানিয়েছেন, কমিটি গঠন প্রক্রিয়াধীন রয়েছে।

এমন পরিস্থিতিতে আড়াইহাজার বিএনপির নেতৃত্বে আসতে চান জেলা বিএনপির সহ-যুব বিষয়ক সম্পাদক জুয়েল আহমেদ। তিনি উপজেলা যুবদলের আহ্বায়ক পদেও রয়েছেন। তিনি রাজনীতি করছেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের সঙ্গে।
বিএনপি নেতা জুয়েল আহমেদ সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমকে বলেছেন, আমি আড়াইহাজার বিএনপির নেতৃত্ব প্রত্যাশা করি। দল যদি আমাকে দায়িত্ব দেয় তাহলে আমি সঠিকভাবে দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছি।

আপনি কোন পদ প্রত্যাশ করছেন জানতে চাইলে তিনি বলেন, আমি সভাপতি অথবা সেক্রেটারি পদ প্রত্যাশা করছি। জেলা বিএনপি আমাকে যেখানে দায়িত্ব দিবেন আমি সেখানেই দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছি।

স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর তিনি প্রায় ৩০টির মত মামলায় আসামি হয়েছেন। এসব মামলায় তিনি নিয়মিত আদালতে হাজিরা দিচ্ছেন। তিন দফায় তিনি সাড়ে তিন মাস কারাভোগ করেছেন। দুই দফায় তিনি তিন দিন রিমান্ডেও ছিলেন। রাজপথের আন্দোলন সংগ্রামে সব সময় সক্রিয় বিএনপির এই নেতা। ছাত্রদলের রাজনীতি দিয়ে বিএনপির রাজনীতিতে পদার্পন করেন জুয়েল আহমেদ।

আরও জানাগেছে, ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের পর সরকারি দলের হামলার শিকার হন তিনি। নির্যাতনে তার একটি পা ভেঙ্গে যায়। যেখানে তার পায়ে এখনও রড লাগানো রয়েছে। তা নিয়েই তিনি রাজপথে সক্রিয় ভুমিকা পালন করে আসছেন। গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আন্দোলন করতে গেলে যেদিন নজরুল ইসলাম আজাদ পুলিশের হাতে গ্রেপ্তার হন সেদিন জুয়েল আহমেদকেও গ্রেপ্তার করা হয়। ওই দিন জুয়েল আহমেদও পুুলিশের মারধরের শিকার হন।