আড়াইহাজার যুবদলে শব্দর আলী ও জাকির হোসেনকে বয়কট

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা যুবদলের নেতৃত্ব নিয়ে রয়েছে নানা বির্তক সৃষ্টি হয়েছে। উপজেলা যুবদলের আগামী কমিটির দায়িত্ব একজন ক্লিন ইমেজধারী ব্যক্তির হাতে দেয়া হোক এমনটাই দাবি করছেন যুবদলের নেতাকর্মীরা। স্থানীয় শীর্ষ নেতারাও কমিটি গঠনের বিষয়ে যোগ্যতাসম্পন্ন একজন ক্লিন ইমেজের যুবদলকে নেতাকে বাছাই করছেন। সেই সঙ্গে চোখ রাখছেন জেলা যুবদলের শীর্ষ নেতারাও।

স্থানীয় যুবদলের নেতাকর্মীরা বলছেন, অতীতে সঠিক দিক নির্দেশনা না পেয়ে অনেক ত্যাগী যুবদল নেতা বাধ্য হয়ে নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। এখানকার নেতৃত্বের দূর্বলতার কারনে আড়াইহাজার যুবদলের সাংগঠনিক অবস্থা নাজুুক। আড়াইহাজারে যুবদলের আহ্বায়ক কমিটির নেতৃত্বে প্রশ্নবিদ্ধ। এতে আন্দোলন সংগ্রামে দলীয়ভাবে কোন কঠোর ভুমিকা রাখতে পারেনি।

এদিকে যুবদলের কমিটি গঠনের আলোচনায় যুবদলের নেতাকর্মীদের মুখে শব্দর আলীকে সভাপতি ও জাকির মেম্বারকে সাধারণ সম্পাদক করা হচ্ছে বলে এমন গুঞ্জনে নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হচ্ছে। নেতাকর্মীদের দাবি অতীতে যুবদলের রাজনীতিতে শব্দর আলীর কোন ভুমিকাই নেই। জাকির হোসেন ছাত্রদলের রাজনীতিতে জড়িত থাকলেও ছাত্রদলের কর্মকান্ডেও জোড়ালো তার কোন ভুমিকা নেই। যে কারনে তাদের যুবদলের নেতৃত্বে দেখতে চান বলে জানিয়েছেন যুবদলের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা।

নাম প্রকাশ না করার শর্তে যুবদলের একাধিক নেতা বলেছেন, শব্দর আলী ও জাকির হোসেনের নেতৃত্বে যুবদলের কমিটি ঘোষণা করা হলে তৃণমুলের নেতাকর্মীরা তা কোনোভাবেই মেনে নিবেনা। যদি শেষ পর্যন্ত তাদের দিয়ে উপজেলা যুবদলের কমিটি ঘোষণা করা হয় তাহলে থেকে দলে দলে নেতাকর্মীরা যুবদলের রাজনীতিকে বর্জন করবেন। তাই যুবদলের নেতাকর্মীরা যুবদলের রাজনীতিতে এই দুই নেতাকে বয়কট করেছেন।