শ্রেষ্ঠ মহিলা করদাতা নাসরিন ওসমান ও তরুণ করদাতা অয়ন ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে এ বছরে মহিলা করদাতাদের মধ্যে শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হয়েছেন এমপি সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান এবং তরুণ করদাতাদের মধ্যে শ্রেষ্ঠ করদাতার পুরস্কার পেয়েছেন এমপি শামীম ওসমানের ছেলে একেএম অয়ন ওসমান।

১৩ নভেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটে অবস্থিত আমন্ত্রন কনভেনশন সেন্টারে কর মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দেন এমপি সেলিম ওসমান।

অনুষ্ঠানে বক্তব্যের শুরুতে এমপি সেলিম ওসমান তাঁর ভাতিজা অয়ন ওসমানকে মঞ্চে ডেকে তুলে পাশে দাড় করান। এ সময় তিনি বলেন, নারায়ণগঞ্জের তরুণ সমাজ যাতে করে উদ্বুদ্ধ হয় অয়নকে দেখে যেন তারাও ট্যাক্স প্রদানে আগ্রহী হয়। আমি নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতিকে অনুরোধ করবো, যাতে করে নারায়ণগঞ্জের তরুণ সমাজ কর প্রদান আগ্রহী হয়। সেজন্য অয়ন ওসমানকে চেম্বারে একটি জায়গা করে দিবেন যেখান থেকে সে তরুণদের উদ্ধুদ্ধ করতে পারবে।

নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ মহিলা করদাতার পুরস্কার পাওয়া মিসেস নাসরিন ওসমান তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, আমি গত কয়েক বছর ধরে শ্রেষ্ঠ করদাতার সম্মাননা পাচ্ছি এটা অবশ্যই আমার জন্য আনন্দের। কিন্তু এর থেকে আমি বেশি গর্বিত যে আমি যে কর দিয়েছি সেটা দেশের উন্নয়নে কাজে লাগবে। দেশের উন্নয়নের অংশীদার হতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। যে সকল নারীরা ব্যবসা পরিচালনা করেন আমি তাদের সহ সকলের কাছে অনুরোধ রাখবো আপনারা আপনাদের আয়টা লুকিয়ে রাখবেন না। আপনারা সঠিকভাবে কর প্রদান করবেন। তাহলে দেখবেন দেশ অনেক এগিয়ে যাবে। আপনারা নিজেরাই সম্মানিত হবে। আমি নারী-পুরুষ সকল ব্যবসায়ীদের জন্য আল্লাহ কাছে দোয়া প্রার্থনা করি উনারা যেন ভালভাবে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতে পারেন। সঠিকভাবে কর প্রদান করতে পারেন।

কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার নাজমুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুর খান প্রমূখ।