জুুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনে হবে ওয়ানষ্টপ সার্ভিস, আইনজীবীবান্ধব সেলিম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির এমপি একেএম সেলিম ওসমান আইনজীবীবান্ধব একজন এমপি হিসেবে আইনজীবীদের কাছে পরিচিত পেয়েছেন। নারায়ণগঞ্জ জেলা আইনীজীবী সমিতির ১২’শ আইনজীবীর সুবিধার্থে একের পর এক কাজ করছেন সেলিম ওসমান। ইতিমধ্যে সেলিম ওসমানের দেয়া অনুদানের টাকায় আইনজীবীদের জন্য ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবন নির্মাণের কাজ চলছে। ইতিমধ্যে প্রথম তলার কাজ সম্পন্ন। এবার আইনজীবীদের সুবিধার কথা চিন্তা করে শহরের পুরাতন কোর্ট এলাকায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনে ওয়ানষ্টপ সার্ভিস চালুর আবেদন করেছেন এমপি সেলিম ওসমান।

১৩ নভেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটে অবস্থিত আমন্ত্রন কনভেনশন সেন্টারে কর মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে এ কথা জানান।

এমপি তার বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জে একটি ম্যাজিস্ট্রেট কোর্ট নির্মাণ করা হয়েছে। কিন্তু যেহেতু সেখানে আইনজীবীরা যেতে চাচ্ছেন না, তাই আমি সেই ভবনে ওয়ানষ্টপ সার্ভিস চালু করার জন্য আবেদন করেছি। যেখানে গেলে নারায়ণগঞ্জের মানুষ কর, ট্যাক্স, বিদ্যুৎ বিল, পানির বিল, গ্যাস বিল সহ যাবতীয় যত প্রয়োজনী সুবিধা রয়েছে সব একটি জায়গা পেতে পারে। এই বিষয়টি ভালভাবে তুলে ধরতে হবে।

কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার নাজমুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুর খান প্রমূখ।

অন্যদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ আইনজীবীর স্বপ্নের ডিজিটাল বার ভবন নির্মাণের কাজ চলছে। গুরুত্বপূর্ণ পাইলিং কাজ শেষে প্রথম তলার কাজ শেষ হয়েছে। এই ভবন নির্মাণে সেলিম ওসমান তিন কোটি টাকার অনুদান ঘোষণা করেন। ইতিমধ্যে এমপি দুই কোটি টাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার হাতে তুলে দিয়েছেন। সমিতির সভাপতি ও সেক্রেটারি এই ভবনের কাজ করছেন।

এদিকে আইনজীবীদের আরেকটি দাবি ছিল- নারায়ণগঞ্জে জজ কোর্ট ও ম্যাজিস্ট্রেট কোর্ট একই সঙ্গে রাখা। যে কারনে নারায়ণগঞ্জের দুটি কোর্ট আলাদা হয়নি। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য নারায়ণগঞ্জ শহরের পুরাতন কোর্ট এলাকায় নির্মিত ভবন তৈরি করা হয়। নারায়ণগঞ্জের আইনজীবীরা দুই কোর্ট একই সঙ্গে রাখার পক্ষে। যে কারনে এই ভবনের সমস্যা নিয়ে সেলিম ওসমানের কাছে যান আইনজীবী নেতারা। সেলিম ওসমান জানালেন এই ভবনে ওয়ানষ্টপ সার্ভিস চালুর জন্য তিনি আবেদন করেছেন।