আতংক সৃষ্টি করেছিল এসপি হারুন: সেলিম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিদায়ী পুলিশ সুপার হারুন অর রশীদের আমলে নারায়ণগঞ্জের মানুষের মাঝে পুুলিশ আতংক হিসেবে দেখা দেয় বলে মন্তব্য করেছেন এমপি সেলিম ওসমান। নারায়ণগঞ্জের বিদায়ী পুলিশ সুপার হারুন অর রশিদকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেছেন, আমাদের বিগত এসপি সাহেব ছিলেন আমার খুব মনে পড়ছে তার কথা। নারায়ণগঞ্জে একটি উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। আমি একটি মিটিংয়ে বলেছিলাম পুলিশের ক্ষমতা আছে। পুলিশ ইচ্ছা করলে কারো বাসর ঘরেও ঢুকতে পারে। কিন্তু পুলিশকে বুঝতে হবে যে বাসর ঘরে ঢুকাটা ঠিক হবে কিনা। আমি একটা উদাহরণ দিয়েছিলাম। এরপর বারবার হানা, নারায়ণগঞ্জে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। মানুষের মাঝে পুলিশ একটা আতংকে রূপ নিলো। পুলিশ হবে জনগণের বন্ধু। কিন্তু সেটা হয়ে পুলিশ হয়ে গেলে আতংক। সবার ভিতরে ভয় ঢুকে গেল।

এমপি আরও বলেন, এরপর একটা ঘটনা ঘটে গেল। ব্যক্তিগতভাবে আমি উনাকে (এসপি) ভীষণ পছন্দ করতাম। উনিও আমাকে পছন্দ করতেন। আমরা একে অপরের প্রশংসাও করতাম। কিন্তু মানুষের মাঝে একটা আতংক ঢুকে গেল, পুলিশ মানে মনে হলো একটা ভীতিকর অবস্থা। কিন্তু আসলে পুলিশ মানে হচ্ছে জনগণের বন্ধু।

এখানে উল্লেখ্যযে, গত ৬এপ্রিল আওয়ামীলীগ পরিবার ধ্বংসের ষড়যন্ত্রের অভিযোগ তুলে নারায়ণগঞ্জ ফতুল্লায় আওয়ামীলীগের এক কর্মী সভায় নারায়ণগঞ্জ-৫ আসনের আওয়ামীলীগের এমপি একেএম শামীম ওসমান এসপিকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘প্লিজ, ডোন্ট প্লে গেম। ডোন্ট প্লে দিস গেম এই নারায়ণগঞ্জে। কারো ফাঁদে পা দিয়ে খেইলেন না।’ এর দুদিন পর ৯ এপ্রিল এসপির কার্যালয়ে যান জাপার এমপি সেলিম ওসমান। ওইদিন সেলিম ওসমান বলেন, আমাদের মাঝে আজকের পর বরফ গলবে। পরিবেশ শান্ত থাকবে।’ এমপির এমন বক্তব্যের পর এসপি হারুন বলেন, আমাদের মাঝে কোন বরফ নেই। বরফ গলার প্রশ্নই ওঠে না।’ পুলিশ সুপার হারুন তখন সেলিম ওসমানকে বলেন, আমি মাদক ব্যবসায়ী, ভুমিদস্যূ, চাঁদাবাজ, জুয়ারীদের গ্রেপ্তার করব। গ্রেপ্তারের পর যদি দেখা যায় লোকটি আপনাদের তাহলে আপনারা এ্যাস পার ল, আদালত থেকে জামিন করিয়ে নিবেন। আমরা গ্রেপ্তার করে আদালতে পাঠাবো আপনারা জামিন করিয়ে নিবেন।’

১৩ নভেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটে অবস্থিত আমন্ত্রন কনভেনশন সেন্টারে কর মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান এসব কথা বলেন।

এ বছর নারায়ণগঞ্জের মহিলা করদাতাদের মধ্যে শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হয়েছেন এমপি সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান এবং তরুণ করদাতাদের মধ্যে শ্রেষ্ঠ করদাতার পুরস্কার পেয়েছেন এমপি শামীম ওসমানের ছেলে একেএম অয়ন ওসমান।

বক্তব্যের শুরুতে এমপি সেলিম ওসমান তার ভাতিজা অয়ন ওসমানকে মঞ্চে ডেকে তুলে পাশে দাড় করান। এ সময় তিনি বলেন. নারায়ণগঞ্জের তরুণ সমাজ যাতে করে উদ্বুদ্ধ হয় অয়নকে দেখে যেন তারাও ট্যাক্স প্রদানে আগ্রহী হয়। আমি নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতিকে অনুরোধ করবো যাতে করে নারায়ণগঞ্জের তরুণ সমাজ কর প্রদান আগ্রহী হয়, সেজন্য অয়ন ওসমানকে চেম্বারে একটি জায়গা করে দিবেন যেখান থেকে সে তরুণদের উদ্ধুদ্ধ করতে পারবে।

কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার নাজমুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুর খান প্রমূখ।