আজাদ ছেড়ে মুলধারায় সুমনের বলয়ে অনু ও পারভীন!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির রাজনীতি দুটি গ্রুপে বিভক্ত। যেখানে মুলধারার নেতৃত্ব দিচ্ছেন জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন। এখানে কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ একটি বলয়ের সৃষ্টি করেছেন। যেখানে আজাদের বলয়ে রাজনীতি করতেন বিআরডিপির সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার। আড়াইহাজারে এই দুজনকেই দিয়েই আজাদের অস্তিত্ব ছিল। এবার মুলধারায় সুমনের সঙ্গে রাজনীতিতে ফিরেছেন অনু ও পারভীন আক্তার।

জানাগেছে, ৯ নভেম্বর শনিবার বিকেলে আড়াইহাজার উপজেলার ইলুমদি এলাকায় আড়াইহাজার শ্রমিকদলের উদ্যোগে কারাগারে থাকা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাহমুদুর রহমান সুমন। এতে সভাপতিত্ব করেন জেলা শ্রমিকদলের সিনিয়র সহ-সভাপতি ও আড়াইহাজার বিএনপির সহ-সভাপতি মীরজুল হাসান নয়ন মোল্লা।

ওই সভায় উপস্থিত হয়েছেন আনোয়ার হোসেন অনু ও পারভীন আক্তার। একই অনুষ্ঠানে দেখা গেল নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার বেগমকেও। এর আগে তাদেরকে আড়াইহাজারে আজাদ ও আজাদ অনুগামী নেতাদের আয়োজিত অনুষ্ঠানেই দেখা গিয়েছিল।

অন্যদিকে জানাগেছে, আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ছিলেন প্রয়াত এএম বদরুজ্জামান খান খসরু। তিনি কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন এবং জেলা বিএনপির সহ-সভাপতিও ছিলেন। প্রায় এক বছর পেরিয়ে গেছে তিনি গত হয়েছেন। এই খসরুর ছেলে মাহমুদুর রহমান সুমন এখন আড়াইহাজার বিএনপির হাল ধরেছেন। অনু ও পারভীন আক্তার এক সময় খসুরর সঙ্গেই রাজনীতি করেছেন। তাদের বিস্তৃত্ব উত্থানও খসরুকে নিয়ে। অবশেষে খসরুর উত্তরসুরী সুমনের সঙ্গে মুলধারার রাজনীতিতে ফিরেছেন আড়াইহাজারের এই নেতা। তাদের পাশে পেয়ে উচ্ছসিত মাহমুদুর রহমান সুমন।