বিএনপির শীর্ষ চার নেতার ভুমিকা তুলে ধরলেন সাগর প্রধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের গত নির্বাচনে বিএনপির শীর্ষ চার নেতার ভুমিকা নিয়ে কঠোর বক্তব্য রেখেছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান। ওই নির্বাচনে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুরোধকে অবজ্ঞা করেছিলেন শীর্ষ তিন নেতা যারা অতীতে দলের সুবিধা ভোগ করেছিলেন। শীর্ষ তিন নেতাই যখন নির্বাচনে অনাগ্রহ প্রকাশ করেন তখন দলের প্রয়োজনে নির্বাচনে অংশগ্রহণ করেন সাখাওয়াত হোসেন খান। এমন বিষয়টিও তিনি দাবি করেন।

৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটে মহানগর যুবদলের আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্বর বক্তব্য রাখতে গিয়ে সাগর প্রধান গত সিটি কর্পোরেশনের বিষয়টিও তুলে আনেন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

এখানে উল্লেখ্যযে, গত সিটি কর্পোরেশন নির্বাচনে চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দীন ও সাবেক এমপি অ্যাডভোকেট আবুল কালামকে নিয়ে তিন দফা বৈঠক করেন বেগম খালেদা জিয়া। তিনজনকেই নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বলা হলেও তারা কেউই নির্বাচন করতে চান না। এমনকি নির্বাচন না করতে দলকে নিরুতসাহি করতে চেয়েছিল। পরবর্তীতে ওই নির্বাচনে সাখাওয়াত হোসেন খান সহ বেশকজন আগ্রহ প্রকাশ করলে সাখাওয়াত হোসেন খানকেই ধানের শীষ প্রতীকে নির্বাচনে দাড় করানো হয়।

ওই নির্বাচন নিয়ে সাখাওয়াত হোসেন খান প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে সাগর প্রধান বলেন, যখন বিএনপির দুঃসময়, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অনেককেই অনুরোধ করার পরেও নারায়ণগঞ্জের যারা রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে সুযোগ সুবিধায় অধিষ্ঠত ছিল তারা বেগম খালেদা জিয়াকে প্রত্যাখান করেছিল, দলকে প্রত্যাখান করেছিল। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে যারা দাড়াতে চাননি তারা বিভিন্ন সময় দলের সুযোগ সুবিধা নিয়েছিলেন। সেই নির্বাচনে নারায়ণগঞ্জ থেকে একটা নামই সারাদেশে ছড়িয়ে যায় যার নাম সাখাওয়াত হোসেন খান। আর কেউ নির্বাচনে দাড়াতে চাননি। এই সাখাওয়াত হোসেন খান সেদিন বলেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া যদি আমাকে দায়িত্ব দেন আমি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করব। আমি নির্বাচনে অংশগ্রহণ করব। ওইদিন তিনি কোন রথি মহারথির দিকে তাকিয়ে থাকেননি। কোন পেশী শক্তির দিকে তাকিয়ে থাকেননি। রাষ্ট্রীয় কোন সুযোগ সুবিধার দিকে তাকিয়ে থাকেননি। দলের ক্রান্তিলগ্নে যখন দায়িত্বশীল ব্যক্তিরা মুখ ফিরিয়ে নিয়েছিলেন তখন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দায়িত্ব নিয়ে অংশগ্রহণ করেছিলেন। তিনিই সেই সাখাওয়াত হোসেন খান।