খোকার মৃত্যুতে মহানগর যুবদলের কালো ব্যাজ ধারণ, শোক সভা ও দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে কালো ব্যাজ ধারণ করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা। ৬ নভেম্বর বুুধবার মহানগর যুবদলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে শোক প্রকাশ করেন। একইদিনে মহানগর যুবদল শোক সভা ও দোয়া মাহফিল করেছে। সাদেক হোসেন খোকার মৃত্যুতে কেন্দ্রীয় বিএনপির ঘোষিত দিনব্যাপী শোক দিবস পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল।

এ উপলক্ষে বুধবার সকাল থেকেই বাইতুল ইজ্জত হাফেজিয়া মাদ্রাসায় কোরআন খতম এবং নারায়ণগঞ্জ আদালতে হাজিরা দিতে গিয়ে যুবদলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে। বিকেলে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

একই দিনে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় যুবদল নেতা গাজী ইসমাইলের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

সকাল ১১টায় নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে উপস্থিত নেতাকর্মীদের কালো ব্যাজ পরান মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

বিকাল ৩টায় মহানগরীর ৮নং ওয়ার্ডেও ধনকুন্ডায় যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তুর সভাপতিত্বে শোক সভা ও দোয়া মাহফিল করে নারায়ণগঞ্জ মহানগর যুবদল। দোয়া মাহফিল ও শোক সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

শোক সভায় বক্তব্য রাখেন মহানগর যুবদলের সহ-সভাপতি সানোয়ার হোসেন, জুয়েল প্রধান, জুয়েল রানা, বন্দর থানা যুবদলের সভাপতি আমির হোসেন, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক এমএম সাগর, আলী নওশাদ তুষার, গাজী মনির, ইকবাল হোসেন, শহীদুল, জাহাঙ্গীর প্রধান, আরমান হোসেন, আল-আমিন খান, জুলহাস হাসান, রানা মুন্সী, মোঃ শহীদ, মোঃ মুসা, শেখ অপু, কাজী নুরে আলম, আক্তার হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, খোকা ভাইয়ের মত সর্বজন স্বীকৃত মহান নেতা মৃত্যুশয্যায়ও বাকশালী অনাচার থেকে রক্ষা পায়নি। যে মাটির জন্য জীবন বাজী রেখে যুদ্ধ করেছিলেন, সেই মাটিতে শত করেও ফিরতে পারেনি সরকারের অপকৌশলের কারনে। এই অপরাজনীতির জবাব একদিন সরকারকে দিতে হবে।

খোরশেদ আরও বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনে খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমেই সরকারকে সমুচিত জবাব দিতে হবে।

তিনি সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গাজী ইসমাইলের স্মৃতিচারণ করে বলেন, সরকারের নিপীড়নের কারনেই আমরা গাজী ভাইয়ের মত নেতাকে অসময়ে হারিয়েছি।

তিনি এ সময় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের কারাগারে মৃত্যুর ঘটনা স্মরণ করিয়ে নেতাকর্মীদের বলেন, এখনো যদি আমরা ঐক্যবদ্ধ না হতে পারি তবে আমাদের পরিনামও পূর্বসূরীদের মত হবে।

শোক সভা শেষে সাদেক হোসেন খোকা, গাজী ইসমাইমাল, আলী হোসেন প্রধান, সামাদ মেম্বার, যুবদল নেতা নাজিম উদ্দিন ভূইয়া সহ সকল মরহুম নেতাকর্মীদের রুহের মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।