ফতুল্লায় গ্যাংস্টার গ্রুপের ৫ সদস্য গ্রেপ্তার, অস্ত্র ও গুলি উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাংস্টার গ্রুপের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। ৬ নভেম্বর বুধবার বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুুলিশ আলেপ উদ্দীন এ তথ্য জানান।

তিনি জানান, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ৫ নভেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন উত্তর ইসদাইর বটতলা গাবতলী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে নারীদের উত্যক্তকারী গ্যাংস্টার গ্রুপের ৫জন সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হলে- মোঃ কামরুল হাসান, মোঃ সাদ্দাম হোসেন, মোঃ আলমগীর হোসেন, মোঃ জীবন মিয়া ও লিটন চন্দ্র দাস।

র‌্যাব জানায়, গ্রেপ্তাররের পর তাদের তল্লাশি করে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ১২রাউন্ড পিস্তলের গুলি ও ৫টি রামদা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা নিজেদেরকে গ্যাংস্টার গ্রুপের সদস্য বলে পরিচয় দিয়ে থাকে।

র‌্যাব আরও জানায়, তারা সবাই গ্যাংস্টার গ্রুপের সক্রিয় সদস্য। তারা বিভিন্নভাবে ঐ এলাকার বিভিন্ন বয়সী নারী ও মেয়েদের শ্লীলতাহানি করে আসছে বিশেষ করে পোষাক শিল্পগামী নারীদের উত্যক্ত ও শ্লীলতাহানির অভিযোগ প্রবল। গ্যাংস্টার গ্রুপের সদস্যরা বিভিন্ন সময় ফতুল্লা থানা ও এর আশপাশে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এলাকাবাসী এই গ্যাংস্টার গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ হলেও অস্ত্রের ভয়ে কখনো কেউ মুখ খুলত না বা প্রতিবাদ করার সাহস পেতোনা। তাদের এই গ্রুপের নেতৃত্ব দেয় গাবতলী নতুন বাজার এলাকার উজ্জল নামের এক শীর্ষ সন্ত্রাসী। উজ্জল বর্তমানে পলাতক আছে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গ্যাংস্টার গ্রুপের সদস্যরা দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জের গাবতলী এলাকায় সন্ত্রাসী ও ছিনতাই কার্যক্রম পরিচালনা করে আসছে। তারা সাধারণ জনগণের সাথে থাকা ব্যাগ, মোবাইল ফোন, মহিলাদের ভ্যানিটি ব্যাগ চাকু বা ব্লেড দিয়ে কেটে ভেতরে থাকা গুরুত্বপূর্ণ মালামাল ছোঁ মেরে ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। এ ছাড়াও ঐ এলাকায় কোন অপরিচিত লোক আসলে অস্ত্রের মুখে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র জোরপূর্বক ছিনিয়ে নিত। এসকল সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১ গ্যাংস্টার গ্রুপের সদস্যদের উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে আসছিল।

গত ২৪ অক্টোবর র‌্যাব-১১ অভিযান চালিয়ে উক্ত গ্যাংস্টার গ্রুপের ৭ জনকে অস্ত্রসহ গ্রেপ্তার করে। এরই ধারাবাহিকতায় ৫ নভে¤¦র বিকালে র‌্যাব-১১ কর্তৃক এই গ্যাংস্টার গ্রুপের আরও ৫ জন সক্রিয় সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।